বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


অন্তরের চিকিৎসা করেন ওলামায়ে কেরাম: মাওলানা যুবায়ের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: আলেম-ওলামা, ধর্মপ্রাণ লাখো মানুষের উপস্থিতিতে ধর্মীয় ভাবাবেগ ও গম্ভীর্যের মাধ্যমে চলছে মজলিসে দাওয়াতুল হকের ২৪তম কেন্দ্রীয় ইজতেমা।

আজ শনিবার বাদ ফজর থেকে যাত্রাবাড়ীর জামিয়া ইসলামিয়া দারুল উলূম মাদানিয়ায় (যাত্রাবাড়ী বড় মাদরাসা) দিনব্যাপী এ ইজতেমা শুরু হয়েছে।

ইজতেমায় বয়ান পেশ করেন তাবলীগ জামাতের কাকরাইল মারকাজের শুরা প্রধান হাফেজ মাওলানা মুহাম্মদ যুবায়ের।

তিনি বলেন, একটি হিংস্র বাঘের যখন খিদা লাগে তখন সে বকরির পালের উপর হামলা করে। তার খিদা মিটে গেলে সে ক্ষান্ত হয়ে যায়। কিন্তু মানুষের মধ্যে যদি দুনিয়ার মহব্বত সৃষ্টি হয়। তখন সে অল্পতে খ্যান্ত হয় না। বরং সে দুনিয়ার জন্য সারা দুনিয়াকে পেরেশান করতে থাকে।

কেয়মত পর্যন্ত নবী রাসূল সা. এ রোগের অসুধ নিয়ে এসেছেন। আর নবীদের ওয়ারিস ওলামায়ে কেরাম। উম্মতকে সঠিক পথে চালানোর জন্য যুগে যুগে নবী রাসূল কাজ করে গেছেন। কিন্তু রাসূল সা. এর পরে কোন নবী আসবে না। তাই এ দায়িত্ব ওয়ামায়ে কেরামের। ওলামায়ে কেরাম জাতিকে সঠিক পথ দেখাবেন।

দাওয়াতুল হকের এ মজলিস অন্তরকে পরিশুদ্ধ করার জন্য। একজন মানুষের অন্তর যখন পরিশুদ্ধ হয়ে যায় সে গোটা দুনিয়ার জন্য রহমত হয়ে যায়। আর যদি তার অন্তর পরিশুদ্ধ না হয় সারা দুনিয়ার জন্য সে গজব হযে দাঁড়ায়।

বহ্যিক রোগের চিকিৎসা তো ডাক্তারটা করে। চিকিৎসায় ভালো হলে মানুষ হাঁটতে পারে। স্বাভাবিক জীবন-যাপন করতে পারে। অন্তরের চিকিৎসার করেন ওলামায়ে কেরাম। অন্তর যদি সুস্থ হয় তাহলে সারা শরীর সুস্থ হয়ে যায়। তখন তার হাত ন্যায়ের জন্য উঠে। তার পা ন্যায়ের জন্য চলে। আর যদি অন্তর নষ্ট হয়ে যায় তখন সারা শরীর নষ্ট হয়ে যায়। তখন হাত ন্যায়ের পরিবর্তে অন্যায়ের জন্য উঠে। তার পা ন্যায়ের পরিবর্তে অন্যায়ের জন্য চলে।

একজন আল্লাহ ওয়ালা রাত জাগে তাহাজ্জুত পড়ার জন্য, আর চোর রাত জাগে চুরির জন্য। চোরের চিকিৎসা পিটিয়ে হবে না। তার অন্তর নষ্ট হয়ে গেছে। দুনিয়ার মোহাব্বত ঢুকে গেছে। তার অন্তর থেকে দুনিয়ার মোহব্বত দূর করতে হবে।

মজলিসে দাওয়াতুল হকের আমির গুলশান আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসানের উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয় ইজতেমা।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ