মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


'বিষবৃক্ষ আখ্যায়িত করে মাদরাসা শিক্ষা বন্ধ করার অপচেষ্টা আলেম ওলামারা প্রতিহত করবে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

ফেনী লালপুল ইসলামিয়া মাদরাসার মুহাদ্দিস মুফাচ্ছিরে কুরআন মাওলানা ফরিদ উদ্দীন আল মোবারক বলেন, ইংরেজদের কেনা গোলাম আলেম নামের কলঙ্ক সমাজের ভাইরাসকে বয়কট করতে হবে।

আজ ৮ মার্চ (শুক্রবার) ইসলামি সম্মেলন বাস্তবায়ন পরিষদের ব্যবস্থাপনায় দুইদিন ব্যাপী ইসলামি মহাসম্মেলনের প্রথম দিনে রেলওয়ে স্টেশন চত্ত্বরে অনুষ্ঠিতব্য বিশেষ অতিথির আলোচনায় তিনি এসব কথা বলেন তিনি।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় আল জামিয়া আল ইসলামিয়া (জমিরিয়া কাসেমুল উলুম মাদরাসা) পটিয়ার সহকারী পরিচালক ও সিনিয়র মুহাদ্দিস মাওলানা আবু তাহের নদভী।

ফরিদ উদ্দীন আল মোবারক বলেন, বাংলাদেশের টেকনাফ থেকে তেতুঁলিয়ায় পঁচাত্তর হাজারেরও বেশি ছোট বড় কওমি মাদরাসার শিক্ষাব্যবস্থা চালু রয়েছে। দীনের সহিহ জ্ঞাণ মুসলিম উম্মাহর নিকট পৌছেঁ দিতে এ প্রতিষ্ঠানগুলো অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

হযরত রাসুলুল্লাহ সা. বলেছেন যুগের আলেম ওলামারা নবীর ওয়ারিস। অতএব রাম-বাম যে কেউ কুরআন সুন্নাহর উপর আঘাত করলে এদেশের সচেতন আলেম ওলামাগণ কঠোর হস্তে দমন করবে।

তিনি আরো বলেন, কদিন আগে বাংলাদেশ সংসদ অধিবেশনে প্রদত্ত বক্তৃতায় সাংসদ রাশেদ খান মেনন মাদরাসাকে বিষবৃক্ষ মন্তব্য করে ইসলাম ও মুসলমানের মনের মনিকোটায় আঘাত করেছে, এর পরিনাম ভালো হবে না। বিষবৃক্ষ আখ্যায়িত করে মাদরাসা শিক্ষা বন্ধ করার অপচেষ্টা আলেম ওলামারা প্রতিহত করবে।

মেনন জানে না এদেশের আলেম ওলামারা নিজের জীবনের চেয়েও ইসলাম ও মুসলমানের ইজ্জত আবরুকে বেশি আপন বলে জানেন।

অনতিবিলম্বে মেনন তার বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি জানান তিনি।

মাওলানা আহমেদ বাকের আজিজীর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আল জামিয়া আল ইসলামিয়া পটিয়ার মুহাদ্দিস আল্লামা শামশুদ্দীন জিয়া, গোপালগঞ্জ জামিয়া সোলতানিয়া মাদরাসার মুহাদ্দিস শায়খুল হাদিস মাওলানা নাছির উদ্দিন যুক্তিবাদী, মাওলানা কাজী আখতার হোসাইন আনোয়ানী সহ মাওলানা কারী নুরুল্লাহ প্রমুখ।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ