শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চট্টগ্রামের সকল কলেজে ছাত্র সংসদ নির্বাচনের দাবি ইশা ছাত্র আন্দোলনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ হাবিব
চট্টগ্রাম মহানগর প্রতিনিধি

ডাকসু নির্বাচনের পরপর চট্টগ্রামের সকল কলেজেও ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর।

আজ (৮ মার্চ) জুমার পরে নগরের জমিয়তুল ফালাহ ময়দানে আয়োজিত ছাত্র গণজামায়েতে এ দাবি জানান সংগঠনের নগর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

গণজমায়েতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ'র আমির মুফতি সৈয়দ রেজাউল করীম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুজ জাহের আরিফী।

প্রধান অতিথির বক্তব্যে মুফতি রেজাউল করীম বলেন, ইশা ছাত্র আন্দোলন গঠনের মূল লক্ষ্য ছাত্রদের নৈতিক ও চারিত্রিক শুদ্ধতার দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করা। সে পরিকল্পনা বাস্তবায়নে ইশা ছাত্র আন্দোলন ধারাবাহিক কর্মসূচীর মাধ্যমে এগিয়ে যাচ্ছে।

ডাকসু নির্বাচনে ইশা ছাত্র আন্দোলনের অংশগ্রহণ ইসলামপ্রিয় ছাত্র জনতার মাঝে আশার সঞ্চার করেছে। তাই আগামির সকল চ্যালেঞ্জ মোকাবেলায় ইশা ছাত্র আন্দোলনকে কৌশল ও বুদ্ধিমত্মার সাথে এগিয়ে যেতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে ছাত্রনেতা আব্দুজ জাহের আরিফী বলেন, দীর্ঘ সময় বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোতে ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় ক্যাম্পাসসমূহে রাজনীতির সুষ্টু পরিবেশের পাশাপাশি শিক্ষার্থীদের অধিকার উপেক্ষিত। তাই ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্টার পর থেকে ডাকসুসহ সকল ছাত্র সংসদের নির্বাচনের দাবি জানিয়ে আসছে।

শিক্ষার্থীদের নৈতিক অধঃপতন থেকে মুক্ত করতে পরিশুদ্ধ রাজনীতি চর্চার মাধ্যমে সাম্য-ন্যায়বিচার ও মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রাম হিসেবে ইশা ছাত্র আন্দোলন ডাকসু নির্বাচনে অংশগ্রহণ করছে। কিন্তু জাতীয় নির্বাচনের মতো ঢাবিতেও লেভেল প্লেয়িং ফিল্ড নেই।

তিনি আরো বলেন, ডাকসু নির্বাচনের আয়োজনের মাধ্যমে ছাত্র জনতার মধ্যে নেতৃত্বের যে আগ্রহ সৃষ্টি হয়েছে তার ধারাবাহিকতা রক্ষার জন্য চট্টগ্রামের সকল কলেজেও ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

নগর সভাপতি রিদওয়ানুল হক শামসীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ছাত্র গণজমায়েতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমির শায়খুল হাদিস মুফতি সৈয়দ ফয়জুল করীম, যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় শ্রম ও বানিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জান্নাতুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন জননেতা সুলতানুল ইসলাম ভুঁইয়া, আলহাজ আল ইকবাল, ইঞ্জিনিয়ার মুস্তাক আহমদ, সগীর আহমদ চৌধুরী, আসহাব উদ্দীন, তাজুল ইসলাম শাহিন এইচ এম নিজাম উদ্দীন প্রমুখ।

এএ


সম্পর্কিত খবর