শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বিশ্বের সব মসজিদে আল-আকসা সম্পর্কে খুতবার আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চলমান পরিস্থিতি সামনে রেখে বিশ্বের সব মসজিদে আল-আকসা ও ফিলিস্তিন সম্পর্কে খুতবা প্রদানের আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক মুসলিম স্কলার্সদের ঐক্যবদ্ধ সংগঠন আল-ইত্তিহাদুল আলামিয়্যু লি-উলামায়িল মুসলিমিন (ওয়ার্ল্ড ইউনিয়ন অব মুসলিম স্কলার্স)।

শুক্রবার (৮ মার্চ) জুমআয় প্রতিটি মসজিদের খতিবকে আল আকসার ইতিহাস, এর রক্ষণাবেক্ষণসহ ফিলিস্তিনি মুসলিমদের বিষয়ে আলোচনার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

বুধবার (৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটি জানায়, আজ আমাদের মুসলিম উম্মাহ নিজেদের শেকড়, অস্তিত্ব এবং আত্মপরিচয় ভুলতে বসেছে। তারা পুণ্যনগরী জেরুসালেম, পবিত্র মসজিদ আল-আকসাকে ভুলে গিয়ে হুমকির সম্মুখীন হয়েছে।

বিবৃতিতে জেরুসালেম এবং আল-আকসার প্রতিকূলতাপূর্ণ অবস্থা এবং চক্রান্ত কিভাবে নস্যাৎ করা যায় সে বিষয়ে খুতবা প্রদানের জন্য অনুরোধ করা হয়।

জেরুসালেম, আল-আকসা এবং ফিলিস্তিনের স্বপক্ষে মুসলমানদের নৈতিক ও বস্তুগত সমর্থন কাজে লাগানোর জন্য বিশ্ব মুসলিম উম্মাহকে আহ্বান জানায় সংগঠনটি।

একই সঙ্গে ফিলিস্তিনিদের অধিকার আদায়ে এবং তাদের সাহায্য প্রেরণে বিশ্বের সব দেশের ধর্মমন্ত্রণালয় ও খতিবদের এগিয়ে আসার আহ্বান জানান সংগঠনের নেতারা।

উল্লেখ্য, ফিলিস্তিনিতের মাটিতে তাদের হঠিয়ে ইসলাইলি বাহিনী দিন দিন ভূমি দখল করে নিচ্ছে। গত ৪ মার্চ জেরুসালেমে ফিলিস্তিনিদের জন্য ব্যবহৃত মার্কিন দূতাবাস বন্ধ করে তা ইসরাইলি মিশনের সঙ্গে একীভূত করে যুক্তরাষ্ট্র। ফিলিস্তিনিরা এসবের প্রতিবাদ করলেই চালানো হচ্ছে গুলি। প্রতিদিন অসংখ্য ফিলিস্তিনি এভাবেই হতাহতের শিকার হচ্ছে। এ পরিস্থিতি মোকাবিলায় বিশ্বের সব মুসলিম ইমাম, খতিবদের এগিয়ে আসা জরুরি বলে মনে করে সংগঠনঠি।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ