শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


এবার পাকিস্তানের চায়ের বিজ্ঞাপনে পাইলট অভিনন্দন! (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবার পাকিস্তানে চায়ের একটি ব্রান্ডের বাণিজ্যিক বিজ্ঞাপনে দেখা গেল ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে। ওই চায়ের বিজ্ঞাপনের একটি অংশে চায়ের কাপ হাতে তাকে দেখা যায়। তিনি চায়ের কাপে চুমুক দিতে দিতে বলছেন, চমৎকার চা। আপনাকে ধন্যবাদ।

তাপল চা ব্রান্ডের এই বিজ্ঞাপন মূহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে যায়। ভিডিও নিয়ে সৃষ্টি হয় তুমুল বিতর্ক।

সম্প্রতি জইশ-ই-মহম্মদ নামে একটি সংগঠন ভারতে তাদের সন্ত্রাসী হামলা চালিয়ে ৪৬ জন সামরিক বাহিনীর লোককে হত্যা করেছে।এ ঘটনায় দেশটি পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায়।

ভারত এ হামলায় অনেকেই হতাহত হয়েছে বলে দাবি করছে। এ হামলায় কোনো হতাহত হয়নি বলে জানায় পাকিস্তান। এ নিয়ে দুদেশের মধ্যে পাল্টাপাল্টি সামরিক হামলা হয়। এতে ভারতীয় দুটি যুদ্ধবিমান ভূপাতিত করে পাকিস্তান।

অন্যদিকে পাকিস্তানের একটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে বলে দাবি করে। ভারতীয় যুদ্ধবিমান মিগ-২১ ভূপাতিত করার পর দেশটির এক পাইলটকে বন্দি করে পাকিস্তান। পরবর্তীতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শান্তির শুভেচ্ছা নিদর্শন হিসেবে বন্দি পাইলটকে ভারতে হস্তান্তর করে।

আটকের পর পাকিস্তান সেনাবাহিনী একটি ভিডিও প্রকাশ করে। এতে দেখা যায়, হাতে চায়ের কাপ নিয়ে অভিনন্দন বলছেন, তিনি ভালো আছেন। পাক সেনাবাহিনী তার সঙ্গে ভালো ব্যবহার করেছে। এ সময় চায়ের কাপ হাতে অভিনন্দনকে বলতে দেখা যায়, ‘চমৎকার চা।’

https://twitter.com/i/status/1103121542421061632

ভিডিওর এই ‘চমৎকার চা’ ব্যবহার করেই তাপল চায়ের নতুন বিজ্ঞাপন ভাইরাল হয়েছে। ভিডিওতে ভারতীয় উইং কমান্ডারের অভিনন্দনের মুখ ব্যবহার করা হয়েছে। যেখানে পাক হেফাজতে থাকা অভিনন্দন বলছেন, ‘এই চা চমৎকার। ধন্যবাদ।’

পাকিস্তানি ব্র্যান্ডের তাপল চা এই ভিডিও প্রকাশ করেনি। এমনকি তাদের কোনো বিজ্ঞাপনেও ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনের ছবি কিংবা ভিডিও ব্যবহৃত হয়নি বলে দাবি করছে প্রতিষ্ঠানটি।

তাপল চায়ের বিজ্ঞাপন কিওয়ার্ড ব্যবহার করে গুগলে সার্চ করলে, আসল ভিডিও সন্ধান মিলে প্রথম পেইজে। আসল ভিডিও দেখলেই বোঝা যায়, তাতে অভিনন্দনের উপস্থিতি নেই।

কিন্তু, ওই ভিডিওর কিছু অংশ এডিট করে তাতে অভিনন্দনের চায়ের কাপ হাতে বক্তব্য জুড়ে দেয়া হয়েছে।

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ