শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বইমেলার সময় বাড়ল দুই দিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: ২৮ ফেব্রুয়ারি শেষ হবার কথা ছিল বই মেলা। পরপর কয়েকদিন বৈরী আবহাওয়া ও শেষ দিনে নির্বাচনের কারণে চলাচলে বাধা থাকায় দুইদিন সময় বাড়ানোর দাবি জানিয়ে আসছিলেন প্রকাশক ও পাঠকরা।

লেখক ও প্রকাশকদের দাবির পরিপ্রেক্ষিতে ও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে মেলার সময় দুই দিন বাড়ানো হয়েছে। ফলে আগামী ০২ মার্চ (শনিবার) পর্যন্ত বইমেলা চলবে।

আজ (২৮ ফেব্রুয়ার) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সল হাসান এ তথ্য জানিয়েছেন।

বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী বলেন, বইমেলার সময়ে দুইদিন বাড়ানো হয়েছে। আগামী শনিবার পর্যন্ত মেলা চলবে। প্রধানমন্ত্রী চেয়েছেন বিধায় আরও দুইদিন বইমেলা চলবে।

জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির অতিরিক্ত নির্বাহী পরিচালক খন্দকার মনিরুল ইসলাম বলেন, এবার শুরুর দিকে বাণিজ্যমেলা, ইজতেমা ছিল। সব মিলিয়ে মেলা জমতে সময় লেখেছে। বৈরী আবহাওয়ার কারণে প্রকাশকরা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। গতকাল মেলা পরিত্যক্ত হয়ে গিয়েছিল। সবমিলিয়ে আমরা চাইছিলাম আগামী ছুটির দুইটি দিন মেলা থাকুক। মেলার সময় বাড়ানোয় আমরা কৃতজ্ঞ।

প্রতিভা প্রকাশনীর মালিক, লেখক মঈন মুরসালিন বলেন, বইমেলা দুই বাড়ানোতে আমরা খুবই আনন্দিত। বাংলা একাডেমি এই প্রথম আমাদের দাবী শুনেছে। বইমেলা এটা এখন শুধু বাংলা একাডেমির না বরং সমস্ত মানুষের। আমরা চাই মানুষ বইমুখি হোক, মেলায় আসুক, বইয়ের কাছাকাছি থাকুক।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ