শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


পাটুরিয়া-দৌলতদিয়ায় আটকে আছে ৯ শতাধিক যানবাহন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঘন কুয়াশার কারণে সাড়ে তিন ঘণ্টা ফেরি চলাচল বন্ধ এবং নৌ-রুটের বহরে থাকা ১৮টি ফেরির মধ্যে দুইটিতে যান্ত্রিক ত্রুটির কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে। তবে যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট দিয়ে পারাপার করা হচ্ছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় মিলে ৯ শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান ফেরিঘাট কর্মকর্তারা।

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, ঘন কুয়াশার কারণে নৌরুটে দুর্ঘটনা এড়াতে ভোর সাড়ে ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল। সবশেষ সকাল ১০টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দুই শতাধিক যাত্রীবাহী বাস ও চার শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

যাত্রীদের ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে। আর সাধারণ পণ্যবাহী ট্রাকগুলোকে টার্মিনালে আটকে রাখা হয়েছে। বাসের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ওই ট্রাকগুলো নৌরুট পারাপার করা হবে।

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের সহকারী ম্যানেজার আবু আব্দুল্লাহ জানান, পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ছোট-বড় মিলে মোট ১৮টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে দু’টি ফেরিতে যান্ত্রিক ত্রুটি থাকায় ফেরি দু’টিকে পাটুরিয়া ফেরিঘাটের ভাসমান মেরামত কারখানায় পাঠানো হয়েছে। যে কারণে যানবাহন পারাপারে কিছুটা ভোগান্তি বাড়ছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ