২০১৯-০২-২২

বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

২৬ ফেব্রুয়ারি সাভারে উলামা পরিষদের মাহফিল

OURISLAM24.COM
news-image

সুফিয়ান ফারাবী
সাভার থেকে>

সাভারের আলোচিত একটি নাম ‘উপজেলা উলামা পরিষদ’। সমাজসেবামূলক নানান কাজের সাথে জড়িত অরাজনৈতিক এ সংগঠনটি। শুধু ইস্যু ভিত্তিক কোন আয়োজন নয়, বরং নিয়মিতই কাজ করছেন তারা।

তবে উলামা পরিষদের সবচেয়ে আলোচিত কর্মসূচি হলো বার্ষিক ওয়াজ মাহফিল। দেশের প্রখ্যাত আলেমদের ইসলাহি বয়ানের মাধ্যমে ইতিমধ্যেই সাভারের শীর্ষ অবস্থান করছে এ মাহফিলটি৷

গত পাঁচবছর ধরে সংগঠনটি নিয়মিত মাহফিলের আয়োজন করছে৷ এবং প্রতিবারই শীর্ষ আলেমদের মাধ্যমে।

তারই ধারাবাহিকতায় আগামী ২৬ ফেব্রুয়ারি ওয়াজ মাহফিলের আয়োজন করেছেন পরিষদের নেতৃবৃন্দ । তবে এবারের আয়োজন এতোটাই জমকালো হয়েছে, এখন মানুষের মুখে মুখে আলোচনা হচ্ছে ২৬ তারিখের মাহফিল নিয়ে।

কারণ এবারের মাহফিলে থাকছেন, জামেয়া রাহমানিয়ার শাইখুল হাদিস আল্লামা আশরাফ আলী, বিশিষ্ট লেখক, গবেষক ও শাইখুল হাদিস মাওলানা মামুনুল হক। এছাড়াও আন্তর্জাতিক ক্বারি ইউসুফ আল আজহারীও থাকছেন পবিত্র কুরআনের তেলাওয়াত নিয়ে। যিনি ইতিমধ্যেই সারাবিশ্বে ব্যাপক প্রসিদ্ধি লাভ করেছেন।

এছাড়াও রয়েছে আরও একটি আকর্ষণ। জাগো মুসলিম শিল্পীগোষ্ঠী ইসলামের ঐশি বাণীর সুরে সুরে মাতাবেন আগত মুসল্লিদের।

মাহফিলটি ঘিরে বড়সড় আয়োজন চলছে বলে জানিয়েছেন যুগ্ম মহাসচিব মুফতি সুলতান মাহমুদ। তিনি বলেন, আমরা ৫০ হাজার মানুষের উপস্থিতির প্রতি লক্ষ্য করে ইতিমধ্যেই ডেকোরেশানকে জানিয়েছি। আশাকরি প্রতিবারের ন্যায় এবারও প্রচুর মুসল্লী আসবেন। ধর্মীয় এ অনুষ্ঠান থেকে মানুষ ইহকাল ও পরকালের পাথেয় খুঁজে পাবেন।

তিনি আরও বলেন, দেশের শীর্ষ আলেমগণ আসছেন। বাদ ইশা উম্মতের উদ্দেশ্যে নসিহত করবেন আল্লামা আশরাফ আলী। তারপর বিশ্ব বিখ্যাত ক্বারি শায়েখ আব্দুর রহমান ইউসুফি এবং সবশেষে মাওলানা মামুনুল হক দা.বা.।

২৬ তারিখের এ মাহফিলে অংশগ্রহণের আমন্ত্রণ জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ।

-এটি