২০১৯-০২-২২

বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা জানে না রাজউক

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: চকবাজারে ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্ত ভবনগুলো রাজউকের (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) অনুমোদিত কিনা, তা নিশ্চিত করে বলতে পারেননি রাজউকের অথরাইজড অফিসার মুহা. নুরুজ্জামান জহির।

আজ (২২ ফেব্রুয়ারি) সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গঠিত ১১ সদস্যের দল ঘটনাস্থল পরিদর্শনে যায়। তখন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন কমিটির সদস্য রাজউক কর্মকর্তা মুহা. নুরুজ্জামান জহির।

ভবনের সঙ্গে লাগোয়া ভবন থাকার বিষয়ে প্রশ্নের উত্তরে তিনি বলেন, আপনাকে বুঝতে হবে এটা পুরান ঢাকা। এখানে অনেক আগে থেকেই অপরিকল্পিত ভবন তৈরি হচ্ছে। এ বিষয়ে রাজউক অনেকদিন ধরে কাজ করছে। তবে সবার আগে দরকার আমাদের সচেতনতা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান প্রকৌশলী মুহা. রেজাউল করিমকে আহ্বায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন প্রফেসর ড. মেহেদী আহমেদ আনসারী (পুর কৌশল বিভাগ-বুয়েট), প্রফেসর ড. ইশতিয়াক আহমেদ (পুর কৌশল বিভাগ-বুয়েট), লে. কর্নেল এস এম জুলফিকার রহমান (পরিচালক-ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স)।

মুহা. আসাদুজ্জামান (অতিরিক্ত প্রধান প্রকৌশলী-ডিএসসিসি), মুহা. জাফর আহম্মেদ (অতিরিক্ত প্রধান প্রকৌশলী-ডিএসসিসি), মুহা. সিরাজুল ইসলাম (প্রধান নগর পরিকল্পনাবিদ-ডিএসসিসি), মুহা. নুরুল ইসলাম (তত্ত্বাবধায়ক প্রকৌশলী-রাজউক), মুহা. শাহ আলম (পরিচালক-রাজউক) ও সদস্য সচিব মুন্সী মুহা. আবুল হাসেম (তত্ত্বাবধায়ক প্রকৌশলী-ডিএসসিসি)।

আগুন লাগার ঘটনায় অবহেলার অভিযোগ এনে অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

-এএ