২০১৯-০২-২১

বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

‘লাশের পরিচয় শনাক্ত না হলে আঞ্জুমানে মফিদুলের মাধ্যমে দাফন’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ‘পুরান ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিহতদের মধ্যে যাদের পরিচয় শনাক্ত করা যাবে না তাদের আঞ্জুমানে মফিদুল ইসলামের মাধ্যমে দাফন করা হবে’ বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

আজ বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাজধানীর পুরান ঢাকার চকবাজারে আগুন লাগার ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি একথা জানান।

সাঈদ খোকন বলেন, ‘যারা নিহত হয়েছেন তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। পরিচয় শনাক্ত হলে তাদের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে যোগাযোগ করার জন্য একটি ফোন নাম্বার দেওয়া হয়েছে (০২৯৫৫৬০১৪)।

এছাড়াও চকবাজার থানায় ক্ষতিগ্রস্তরা যোগাযোগ করতে পারবেন। স্থানীয় সিটি করপোরেশনের অফিস আছে, সেখানেও যোগাযোগ করতে পারেন’

দক্ষিণ সিটির মেয়র বলেন, ‘বর্তমানে এই এলাকায় বিদ্যুৎ ও গ্যাসসহ সংশ্লিষ্ট সব সেবা বন্ধ রাখা হয়েছে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সেগুলো ছাড়পত্র দেওয়া হলে চালু করা হবে।

মেয়র সাঈদ খোকন বলেন, ‘ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদন অনুযায়ী যদি কেউ দোষী হয় তাহলে তাকে শনাক্ত করে আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া চকবাজারে অবস্থিত চুড়িহাট্টার শাহী জামে মসজিদে মুসল্লিদের নামাজ পড়ার জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে একটি জেনারেটরের ব্যবস্থা করে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

-আরএইচ