২০১৯-০২-২১

বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯

কাতারে কবি আল মাহমুদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল

OURISLAM24.COM
news-image

সুফিয়ান ফারাবী
ভ্রাম্যমাণ প্রতিবেদক>

একুশের পদক ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ নানা পুরস্কারে ভূষিত সদ্য প্রয়াত কবি ও সাংবাদিক আল মাহমুদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া এবং তার জীবন ও সাহিত্য নিয়ে আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ লেখক-সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতার।

বক্তারা বলেন, সময়ের শ্রেষ্ঠ কবি আল মাহমুদ লেখক সাংবাদিক সম্পাদক ও ঔপন্যাসিক হিসেবে ও ছিলেন অনন্য ।ইসলামী চেতনার নকীব রাসূলপ্রেমিক কবি আল মাহমুদ নশ্বর এ পৃথিবীতে না থাকলেও তাঁর অমর কীর্তিই তাঁকে মানুষের মাঝে বাঁচিয়ে রাখবে চিরকাল।পরে মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

বুধবার নাজমার দাওয়াত রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক আমিনুল হক।প্রধান অতিথি ছিলেন কাতার বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক আনোয়ারুল হাসান।সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন শামীমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কুল এন্ড কলেজের প্রভাষক আবু শামা ও শিক্ষক তাফসিরুদ্দিন, আলনূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, শিক্ষক ক্রিকেট কোচ আমিনুল ইসলাম,সোলাইমান খান,রাজ রাজিব, তৌফিক-ই-চৌধুরী প্রমূখ।অন্যান্যদের মধ্যে বক্তব্য ও কবিতা আবৃত্তি করেন প্রকৌশলী তানিম, কবি শামস রবি ও নূরে আলম জাহাঙ্গীর।

আরো উপস্থিত ছিলেন,শাহ আলম খন্দকার, শফিকুল ইসলাম তালুকদার,সিএম হাসান, মোশারফ হোসেন জনি, শেখ ফারুক, ইকবাল হোসেন রনি,বাপ্পী রেজা, ইয়াকুব খান, মোহাম্মদ খায়েস প্রমূখ।

-এটি