২০১৯-০২-২০

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

‘কাদিয়ানি ইজতেমার মতো প্রতিটি ধর্মবিদ্বেষীকে বয়কট করা হবে’

OURISLAM24.COM
news-image

মুহাম্মদ ইকরামুল হক, চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

রাজধানীর প্রাণকেন্দ্র অবস্থিত পরিচিত দ্বীনি বিদ্যাপীট জামিয়া রহমানিয়া আরবিয়া ঢাকার মুহাদ্দিস বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা মামুনুল হক বলেছেন, বংশপরিচয় দিয়ে বিকৃত ও ফিৎনা সৃষ্ঠিকারীদের বিরুদ্ধে দূর্বার গতিতে আন্দোলন করতে হবে।

১৯ ফেব্রুয়ারি মঙ্গলবার চট্টগ্রামের সাতকানিয়া ওলামা পরিষদের ব্যবস্থাপনায় ছমদরপাড়া মাদরাসার পরিচালক মাওলানা আবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত ইসলামী সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন দাওয়াতে তাবলীগের মোবারক জামা’তকে যারা প্রশ্নবিদ্ধ ও দু’ভাগ করা প্রচেষ্ঠায় এখনও অব্যাহত আছে, তাদের পরিনাম ভালো হবে না। এদেশের ওলামায়ে কেরাম কুরআন সুন্নাহর বিরুদ্ধে অবস্থানকারীদের বিরুদ্ধে সর্বাবস্থায় সোচ্ছার থাকবে। এবং দ্বীনের সহীহ জ্ঞাণ জাতির কাছে পৌঁছাতে নিঃস্বার্থভাবে কাজ করে যাবে।

গোলাম আহমদ কাদিয়ানীর কথা উল্লেখ করে মাওলানা মামুনুল হক বলেন, কাদিয়ানী সম্প্রদায় হলো ফিৎনা ও নৈরাজ্যবাদী সৃষ্টিকারীদল। এবং তারা ব্রিটিশের দালালি করার জন্য বাংলাদেশের পঞ্চগড়ে ইজতিমার নামে ভন্ডামি করা সুযোগ সৃষ্টি করার প্রয়াস পাচ্ছিলো। দেশের সচেতন ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধ ভূমিকার যেমন তাদের ভন্ড ইজতিমা বন্ধ করে দেয়া হয়েছে। তেমনি করে প্রতিটি ধর্মবিদ্বেষীকে বয়কট করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল জামিয়া আল ইসলামিয়া (জমিরিয়া কাসেমুল উলুম) পটিয়ার শায়খুল হাদিস ও মহা-পরিচালক আল্লামা মুফতি আব্দুল হালিম বোখারী।

সম্মেলনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মুহাদ্দিস মাওলানা ফোরকান আহমদ, রাজঘাটা হোসাইনিয়া মাদরাসার নির্বাহী পরিচালক মাওলানা হাবিবুল ওয়াহেদ, বিশিষ্ট ওয়ায়েজ মাওলানা আমজাদ হোসাইন আশরাফী ও জামেয়া আরবিয়া জিরির শিক্ষক মাওলানা হোসাইন আহমদ প্রমুখ।

আরআর