139479

বইমেলায় ওমর শাহ’র ‘যে জীবন আসমানের’ মোড়ক উম্মোচন শুক্রবার

আবদুল্লাহ তামিম: অমর একুশে গ্রন্থমেলায় লেখক ও সাংবাদিক ওমর শাহ’র প্রবন্ধধর্মী গ্রন্থ ‘যে জীবন আসমানের’ মোড়ক উম্মোচন আগামীকাল শুক্রবার।

শুক্রবার বিকাল ৪টায় মেলার সোহরাওয়াদী উদ্যান অংশে বাংলার প্রকাশন-৪২৮ নাম্বার স্টল সংলগ্ন বইটির মোড়ক উম্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে  অংশ নিবেন দেশের খ্যাতিমান আলেম লেখক, সাংবাদিক ও তরুণ লিখিয়েরা। বইটি প্রকাশ করেছে পড়প্রকাশ।

সাতপ্যাঁচে জড়িয়ে যারা ইসলামকে জানতে আগ্রহী নন, তাদের জন্য গণমাধ্যমকর্মী, আলেম সাংবাদিক, লেখক, ওমর শাহ’র উপহার ‘যে জীবন আসমানের’।

সব ধরনের জটিলতা এড়িয়ে তিনি ইসলামকে সরল সাবলীল ভাষার উপস্থাপন করেছেন। ‘যে জীবন আসমানে’র বইটিতে চল্লিশটির মতো বিষয় স্থান পেয়েছে। তারমেধ্যে ঈমানের সম্পদে সাজাও জীবন!, মন এক দেহঘরি, যিকিরে আত্মার শান্তি, বছরজুড়ে থাকুক রোজার পরিবেশ, সমালোচনা থেকে আত্মসমালোচনাই উত্তম।

হিংসায় কর্ম নষ্ট হয়, অপচয় রিজিক কমিয়ে দেয়, সময় গেলে সাধন হবে না, ঘরের দেয়ালে চিত্রশিল্প: কী বলে ইসলাম, ওরাল সেক্স ও ইসলাম।

কবিতা আবৃত্তি হারাম নয় এছাড়াও রয়েছে চমৎকার সব বিষয়। বইটি হাতে নিলে ইসলামকে নতুনভাবে জানতে আগ্রহী হবেন বলে আমার বিশ্বাস। পত্র-পত্রিকায় তরুণ লিখিয়েদের জন্যও বইটি হবে পথ নির্দেশক।

ওমর শাহ বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইনে লেখালেখির পাশাপাশি তিনি বর্তমানে বাংলাদেশের একমাত্র অনুবাদ ম্যাগাজিন মাসিক আরমোগানের নির্বাহী সম্পাদনার দায়িত্ব পালন করছেন।

সহসম্পাদক ছিলেন নাঈমুল ইসলাম খান সম্পাদিত আমাদেরসময়.কম ও দৈনিক আমাদের অর্থনীতি’র। দৈনিক আমাদের নতুন সময়ের ধর্মপাতা ‘ইসলামি চিন্তা’রও সম্পাদনা করেছেন।

জীবনটা শুরু করেছেন লেখালেখি, সাংবাদিকতা ও সম্পাদনার মাঝ দিয়ে। লেখালেখির মাঠেই তিনি জীবনের স্বার্থকতা খুঁজেন। চেতনায় ইসলাম ও মুসলিম উম্মাহ।

ভালোবাসেন প্রকৃতির সঙ্গ। ‘যে জীবন আসমানে’র তার প্রথম বই। বইটি পাওয়া যাবে বাংলার প্রকাশন-৪২৮ নাম্বার স্টলে। এছাড়াও পাবেন জনপ্রিয় রকমারি, সালামবিডিসহ সকল অনলাইন বুকশপে।

-এটি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *