মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


জামিয়া পটিয়ার দুই দিনের ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ছানা উল্লাহ রিয়াদ

৭, ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতি ও শুক্রবার) জামিয়া ইসলামিয়া পটিয়ার দুই দিনের ইসলামী মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। হাজারো আলেম দীনের দীনি মাতৃক্রোড় ও আধ্যাত্মিকতার বাতিঘর জামিয়া পটিয়ার আন্তর্জাতিক সম্মেলনে আত্মশুদ্ধি ও আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জনের লক্ষে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

দুই দিনের সম্মেলনে দারুল উলূম দেওবন্দের শায়খে ছানী আল্লামা কমরুদ্দীন, ভারতের বেঙ্গালুরের জামিয়া মসিহুল উলূমের প্রতিষ্টাতা মুহতামিম আল্লামা শোয়াইবুল্লাহ খান, দারুল উলূম দেওবন্দ এর মুহাদ্দিস আল্লামা আফফান বিন উসমান আমরুহী, জামিয়া দারুল মাআরিফ-এর পরিচালক আল্লামা সুলতান যওক নদভী, জামেয়া জিরির পরিচালক আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়ব, আল্লামা খুরশেদ আলম কাসেমী, আল্লামা হাফিজুর রহমান সিদ্দিকী, আল্লামা আব্দুল বাসেত খান সিরাজীসহ আরও দেশ-বিদেশের খ্যাতিমান আলেমরা দীনের বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা পেশ করেন।

সমাপনী অধিবেশনে সভাপতির বক্তব্যে জামিয়া পটিয়ার মুহতামিম আল্লামা আব্দুল হালিম বুখারী দা.বা. সুষ্ঠুভাবে মহাসম্মেলন শেষ করতে পারায় মহান রাব্বুল আলামীনের কৃতজ্ঞতা প্রকাশ করেন। সর্বাবস্থায় জামিয়ার পাশে থাকার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন।

২০২০ সালের ৬, ৭ ফেব্রুয়ারি জামিয়া ইসলামিয়া পটিয়ার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ