135019

‘জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই’

আওয়ার ইসলাম: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। এখনো জাতীয় পার্টি হুসেইন মুহম্মদ এরশাদের দিকনির্দেশনাতেই চলছে। জাতীয় পার্টি এখন শক্তিশালী অবস্থায় ঐক্যবদ্ধ আছে।

বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে অনির্ধারিত এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। সে সময় জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদকে কার্যকর সংসদে পরিণত করতেই জাতীয় পার্টি বিরোধী দলের ভূমিকা পালন করবে। জাতীয় পার্টি ছাড়া আর কোনো দলই কার্যকর ভূমিকা রাখার অবস্থায় নেই। এ কারণেই জাতীয় পার্টি এবার আর সরকারের মন্ত্রিত্ব গ্রহণ করছে না বলে জানান তিনি।

তিনি আরো বলেন, জাতীয় পার্টি থেকে চারজন সংরক্ষিত আসনে সংসদ সদস্য মনোনীত হবেন এবং এই তালিকা পার্টির চেয়ারম্যানই চূড়ান্ত করবেন।

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের ৫০টির মধ্যে জাতীয় পার্টি পাচ্ছে ৪টি। এই ৪টি আসনে চারজন নারীকে দলীয় মনোনয়ন দেয়ার কথা জানিয়ে সম্প্রতি সংসদের স্পিকারের দফতরে চিঠিও পাঠানো হয়।

৪ আসনে জাতীয় পার্টির চারজন প্রার্থীকে চূড়ান্ত করার পর মঙ্গলবার আবার ওই পদেই দলীয় মনোনয়ন ফরম বিক্রির উদ্যোগ নেয় দলটি। প্রতিটি মনোনয়ন ফরমের দাম ধরা হয়েছে ১০ হাজার টাকা।

এএ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *