মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


ব্রাহ্মণবাড়িয়ার আকাশে ভারতীয় ড্রোন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ব্রাহ্মণবাড়িয়ার আখাউরায় ভারতীয় ড্রোন দেখা যায়। ড্রোনটি গঙ্গাসাগর রেলস্টেশন এলাকার ছবি ও ভিডিও ধারণ করতে থাকে। এতে সাধারণ মানুষ হকচকিত হয়ে যায়।

আজ সোমবার (১৪জানুয়ারি) সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে।

গঙ্গাসাগর রেলস্টেশনে একটি ড্রোন দেখতে পাওয়া গেছে, এমন খবর পেয়ে আখাউড়া রেলওয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। তবে পুলিশের দলটি পৌঁছার আগেই ঘটনাস্থল ত্যাগ করে ড্রোন ক্যামেরা ব্যবহারকারী দলটি।

পূর্বের অনুমতি ছাড়া ওই ড্রোন দিয়ে ছবি এবং ভিডিও তোলা হচ্ছিল কিনা, তার সঠিক জবাব দিতে পারেনি স্থানীয় প্রশাসন। গঙ্গাসাগর রেলওয়ে স্টেশন মাস্টার ও স্থানীয়দের ধারণা, ড্রোনটি ভারতীয়রা ব্যবহার করেছে।

আখাউড়া রেলওয়ে থানার ওসি শ্যামল কান্তি দাস জানান, সকাল সাড়ে ১১টার দিকে আখাউড়া রেল সেকশনের গঙ্গাসাগর রেলওয়ে স্টেশন এলাকায় নির্মাণাধীন আখাউড়া-আগরতলা রেলপথ কাজের এলাকাসহ আশপাশের আকাশে ড্রোনের মত একটি যন্ত্র দেখা যায়। বিষয়টি আখাউড়া রেলওয়ে থানায় জানানো হয়।

খবর পেয়ে এএসআই মুহা. আব্দুর রহমানকে ঘটনাস্থলে পাঠানো হয়। তিনি পৌঁছার আগেই ড্রোন ব্যবহারকারীরা এলাকা ত্যাগ করে। তবে ধারণা করা হচ্ছে আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণকাজের সঙ্গে সংশ্লিষ্ট ভারতীয় কর্তৃপক্ষের কেউ হয়তো ড্রোন ক্যামেরা ব্যবহার করে ছবি ও ভিডিও করেছে।

ড্রোনের মাধ্যমে ছবি এবং ভিডিও ধারণ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছিল কিনা, সে বিষয়ে কিছু জানাতে পারেননি ওসি।

স্থানীয়রা জানান, ড্রোন ব্যবহারকারীরা কালো রঙের একটি জিপ গাড়িতে চড়ে আসে। তারা একে অপরের সঙ্গে হিন্দি ভাষায় কথা বলছিল।

বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহা. গোলাম কবির বলেন, আখাউড়া গঙ্গাসাগর এলাকায় কে বা কারা ড্রোন ব্যবহার করেছে, তা আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে জানার চেষ্টা করছি।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ