শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হিযবুত তাহরীরের ৬ নেতার বিরুদ্ধে রায় আজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হিযবুত তাহরীরের ছয় নেতার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের মামলার রায় দেয়া হবে আজ।

রোববার দুপুরে ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এ রায় ঘোষণা করবেন বলে জানা গেছে।

মামলার আসামিরা হলেন, হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন, যুগ্ম সমন্বয়ক কাজী মোরশেদুল হক প্লাবন, সদস্য তানভীর আহম্মেদ, সাইদুর রহমান, আবু ইউসুফ আলী ও তৌহিদুল আলম।

এর আগে গত ১৯ ডিসেম্বর মামলাটি রায় ঘোষণার জন্য ধার্য ছিল। কিন্তু ওইদিন রায় প্রস্তুত না হওয়ায় বিচারক ১৩ জানুয়ারি রায় ঘোষণার নতুন দিন ধার্য করেন। এরও আগে একই কারণে চার বার রায় ঘোষণার দিন পেছানো হয়ে।

উল্লেখ্য, ২০১০ সালের ১৮ এপ্রিল উত্তরার ৩ নম্বর সেক্টরে হিযবুত তাহরীর বাংলাদেশের কিছু সদস্য জড়ো হয়ে সরকারবিরোধী ষড়যন্ত্র এবং সরকারি গুরুত্বপূর্ণ স্থানে হামলা করে জনজীবনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা করেন। উত্তরা থানা-পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে তাদের গ্রেপ্তার করেন এবং তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পেট্রল বোমা উদ্ধার করা হয়।

ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে উত্তরা থানা-পুলিশ। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্ত শেষে হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর এ মামলায় চার্জগঠন করা হয়। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত ১৬ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্যগ্রহণ করেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ