২০১৯-০১-১২

শুক্রবার, ২২ মার্চ ২০১৯

তালেবান হামলায় নিহত ৩০

OURISLAM24.COM
জানুয়ারি ১২, ২০১৯ , ১০:০৪ অপরাহ্ণ
news-image

আওয়ার ইসলাম: আফগানিস্তানের কর্মকর্তা ঘোষণা করেছে গতকাল আফগানিস্তানের ৪টি প্রদেশে তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনী ৩০ জন সদস্য নিহত হয়েছেন।

গতকাল সকালে তালেবান আফগানিস্তানেরে চারটি প্রদেশের নিরাপত্তা চেকপয়েন্টে হামলা চালিয়েছে। এ হামলায় নিরাপত্তা বাহিনী ৩০ জনের অধিক সদস্য নিহত হয়েছেন।

গতকাল সকালে আফগানিস্তানের কুণ্ডুজ, বাঘলান, তাখার এবং বাদগিস প্রদেশে হামলা চালিয়েছে। কুণ্ডুজ প্রদেশের কেল্লে জাল জেলা প্রধান আহমাদ ফাহিম কারলাক বলেন, তালেবানের বেশ কয়েকজন সদস্য এ এলাকার নিরাপত্তা চেকপয়েন্ট হামলা চালিয়েছে।

তালেবানের হামলায় ১০ জন নিরাপত্তা কর্মী নিহত ও ১১ জন আহত হয়েছেন। তিনি বলেন নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষের ফলে তালেবানে ২৫ জন সদস্য নিহত হয়েছে। এছাড়াও কাঘলান ও তাখার প্রদেশে তালেবানের হামলায় ১৬ জন নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন।

এদিকে বাদগিস প্রদেশের মুখপাত্র জামশেদ শাহাবি ঘোষণা করেছেন, এই প্রদেশের চেকপয়েন্ট তালেবান হামলা চালিয়েছে। এ হামলায় ৬ জন নিরাপত্তা কর্মী নিহত এবং ১০ জন আহত হয়েছেন।

তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এক বিবৃতে এই হামলার দায়ভার স্বীকার করেছেন। প্রকাশিত বিবৃতিতে জাবহিুল্লাহ বলেছেন, তালেবানের সদস্যরা বেশ কয়েক জন নিরাপত্তা কর্মীকে হত্যা করেছে এবং নিরাপত্তা কর্মীদের বেশকিছু অস্ত্র গনিমত হিসেবে জব্দ করেছেন তারা।

-এটি