বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ।। এ উপলক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক আর্পণ করেছেন বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ভোরে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দলের নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে তিনি কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর নতুন শপথ নেয়া মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীগণ এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। পরে সর্বস্তরের মানুষকে শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

এর আগে সকাল ৬টা ৩০ মিনিটে দলের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবন ও সারাদেশে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

আজকের দিনের কর্মসূচি অংশ হিসেবে বিকেল ৩টায় রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদাররা অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়। পরে তাকে পাকিস্তানের কারাগারে বন্দী করা হয়। একাত্তরের ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জিত হওয়ার পর বিশ্বনেতারা বঙ্গবন্ধুর মুক্তির দাবিতে সোচ্চার হন।

আন্তর্জাতিক চাপে পরাজিত পাকিস্তানি শাসকগোষ্ঠী শেষ পর্যন্ত বন্দীদশা থেকে বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয়। ২৯০ দিন জেলে থেকে ১৯৭২ সালের ৮ জানুয়ারি জেল থেকে ছাড়া পাওয়ার পর লন্ডন-দিল্লি হয়ে ১০ জানুয়ারি ঢাকায় পৌঁছান বঙ্গবন্ধু।

-আইএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ