শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


জনগণের কাছে নতুন ত্রাণপ্রতিমন্ত্রীর আটটি আবেদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার  ইসলাম: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ঢাকা-১৯ আসনের এমপি ডা. এনামুর রহমান।

গত সোমবার  (৭ জানুয়ারি) ৪৭ সদস্যের নতুন মন্ত্রিসভার অন্যান্য প্রতিমন্ত্রীদের সঙ্গে বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে শপথ নেন তিনি। মন্ত্রণালয়ে কোনো পূর্ণমন্ত্রী না থাকায় প্রতিমন্ত্রী হিসেবে তাকেই পুরো দায়িত্ব চালিয়ে নিতে হবে।

তিনি শপথ গ্রহণের উদ্দেশ্যে বঙ্গভবনে যাওয়ার আগে দলীয় এবং জনসাধারণের কাছে ফেসবুকে মৌলিক কয়েকটি বিষয়ে আবদার করেন।

তার ফেসবুক স্ট্যাটাসটি হুবহু দেয়া হল। শুরুতেই  তিনি  লেখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের আগে আমার কিছু অনুরোধ:

১। অনুগ্রহপূর্বক আমাকে কোনো ক্রেস্ট, ফুলের তোড়া, নৌকা, রূপা বা পিতলের তৈরি নৌকার রেপ্লিকা, কোট পিন, কোন মানপত্র বা উপঢৌকন প্রদান করবেন না।

২। মানপত্রে লেখা থাকে,  হে মহান অতিথি, ‘তোমার আগমনে ফুল, লতাপাতা, গুল্ম আজ আনন্দে আত্মহারা ’ এই ধরনের শব্দ ঢাহা মিথ্যে কথা। হাস্যকর। মানপত্রে যেসব তোষামোদপূর্ণ বাক্যের বর্ণনা থাকে তার ৯৫ ভাগই মিথ্যা।

৩। আমার জন্য রাস্তায় শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রাখা যাবে না।

৪। কোথাও কোনো শিক্ষার্থীদের লাইনে দাঁড় করিয়ে রাখলে আমি সেই অনুষ্ঠান বয়কট করব এবং প্রতিষ্ঠানপ্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করব।

৫। কোনো প্রতিষ্ঠান, সমিতি বা স্থানীয় সরকার প্রতিষ্ঠান ‘পাবলিক মানি’ ব্যয় করে আমাকে স্বাগত জানিয়ে কোনো গেট বা তোরণ নির্মাণ করা যাবে না।

৬। কোন অনিয়ম বা অবৈধ কাজের তদবির করা যাবে না।

৭। কোন অনুষ্ঠানে অযথা বিপুল অর্থ ব্যয় করে স্টেজ বানাবেন না। অনূগ্রহপূর্বক কৃচ্ছতা সাধন করবেন। অযথা অর্থের অপচয় থেকে বিরত থাকবেন।

৮। অনূগ্রহপূর্বক কোন অনুষ্ঠানে আপ্যায়নের নামে শিক্ষার্থী বা জনগণের টাকায় রকমারি খাবারের আয়োজন করা যাবে না।

মনে রাখবেন, আমি আপনাদের সেবক। জনগণের দয়ায় নির্বাচিত প্রতিনিধি। আপনারা সর্বোচ্চ ভোট দিয়ে আমাকে সংসদে পাঠিয়েছেন বলেই আমি আজ প্রতিমন্ত্রী। দেশ ও জনগণের জন্য কাজ করতে শপথগ্রহণ করেছি।

আপনারা আমার জন্যে দোয়া করবেন। আমি যেন আমার ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে পারি।

-আর এইচ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ