২০১৯-০১-০১

শুক্রবার, ২২ মার্চ ২০১৯

অজগরের পিঠে সওয়ার হয়ে ডাঙায় যাচ্ছে ব্যাঙ!

OURISLAM24.COM
জানুয়ারি ১, ২০১৯ , ৬:০৫ অপরাহ্ণ
news-image

আওয়ার ইসলাম: সাপ ও ব্যাঙের সম্পর্ক অজানা নয় কারোই। ব্যাঙ দেখলেই সাপের ক্ষিদে মাথাচাড়া দেয়! অজগর হলে তো কথায় নেই। ব্যাঙ নাগালে আসলেই পেটে চালান।

কিন্তু সম্প্রতি দেখা গেছে এক বিরল দৃশ্য। সাড়ে ৩ মিটার লম্বা একটি অজগরের গায়ে বসে আছে কতগুলো ব্যাঙ। আর পরম যত্নে পানি সাঁতরে সেই ব্যাঙগুলোকে ডাঙার খুঁজে বয়ে নিয়ে যাচ্ছে অজগরটি।

ছবিটি পশ্চিম অস্ট্রেলিয়ার কুনুনুরা শহরের। অস্ট্রেলিয়ার বিস্তীর্ন অঞ্চলে গত কয়েকদিন ধরেই ঝড়-বৃষ্টির প্রকোপ বেড়েছে। ছবিটি তোলা হয়েছে শহরের পাশের একটি গ্রাম থেকে; তুলেছেন স্থানীয় কৃষক, যার নাম পল মক।

দিন দুই আগে ছবিটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। এখনও ছবিটি ঘুরছে এর-ওর ওয়ালে।

পল মক কোনো ফটোগ্রাফার নয়, মূলত কৃষক। প্রবল বৃষ্টির জেরে নিজের জমিতে বাঁধ দিয়েছিলেন তিনি। মাঝরাতে দেখেন, তার ক্ষেতে বাঁধ উপচে পানি ঢুকছে। তাই মাঝরাতেই তিনি মাঠে যান বাঁধ উঁচু করতে।

পল মক জানান, ‘সেখানে গিয়ে দেখি বিরল দৃশ্য। পানি থেকে বাঁচতে প্রবল বেগে ছুটে চলেছে একটি অজগর, যার পিঠে অন্তত ১০টি ব্যাঙ। আর ওই ব্যাঙগুলোকে কোনোরকমে উঁচু জায়গায় পৌঁছে দিয়ে বাঁচানোর চেষ্টায় ছুটছে অজগরটি।’

দ্যা গার্ডিয়ানের খবর বলছে, এমনিতে ব্যাঙ স্যাঁতস্যাঁতে জায়গায় থাকলেও বেশি পানিতে তাদের সমস্যা হয়। তাই একটু উঁচু জায়গার খোঁজে তারা অবলম্বন করেছে চিরশত্রু সাপকেই।

সূত্রের খবরে প্রকাশ, আশ্চর্য ব্যাপার হলো পিঠের উপরে ১০টি ব্যাঙ বসে আছে বুঝতে পেরেও তাদের মারতে উদ্যত হয়নি সাপটি। বরং তাদের বয়ে নিয়ে গেছে ডাঙায়।

কেপি