বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


দেশে নির্বাচনের নামে ত্রাসের রাজত্ব চলছে: মওদুদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সামান্যতম নির্বাচনি পরিবেশ নাই। দেশবাসী যদি ভোট দিতে না পারে তাহলে এ সরকারের জন্য কলঙ্ক হবে এবং গণতন্ত্রের মৃত্যু ঘটবে বাংলাদেশে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং নোয়াখালী -৫ আসনে ধানের শীষের মনোনীত প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমেদ।

আজ বুধবার (২৬ ডিসেম্বর) বিকাল ৪টায় নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মানিকপুরে তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, এ অবস্থা যদি সারা বাংলাদেশে হয় তাহলে নির্বাচনের উপর মানুষের বিশ্বাস একেবারেই চলে যাবে।

আর কোন আস্থা থাকবে না। তবে আমি এখনও আশাবাদী ভোটাররা যদি নির্বাচনের দিন ভোট কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারে তাহলে আমার ন্যায় সারা দেশে ধানের শীষের প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করবে।

মওদুদ এ সময় বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে মানুষ দেখুক দলীয় সরকারের অধীনে কেমন নির্বাচন হয়। এটা একটা সুযোগ ছিল আ. লীগের প্রমাণ করার জন্য যে, দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন করা যায়। কিন্তু তারা ক্ষমতার লোভে পেশী শক্তি দিয়ে, পুলিশের শক্তি দিয়ে ও বল প্রয়োগ করে নির্বাচন করতে চাচ্ছে।

সংবাদ সম্মেলনে মওদুদ প্রশাসন ও সরকার দলের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, আমার দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ৩১টি মামলা দেওয়া হয়েছে। এ সকল মামলায় ৯৬৫ জনকে এজাহার ভুক্ত আসামি করা হয়েছে এবং অজ্ঞাত আসামি করা হয়েছে ১হাজার ৬৪৯ জনকে।

গত ১০ তারিখের পর থেকে আজ পর্যন্ত ৭৬৬ জনকে আহত করা হয়েছে। আমার নির্বাচনি কাজে যারা মূল কাজ করার কথা তাদের মধ্যে ৭৮ জনকে জেলে দেওয়া হয়েছে। তিনি সাংবাদিকদের কাছে প্রশ্ন রেখে বলেন, এটা কি নির্বাচনি পরিবেশ?

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ