২০১৮-১২-১৬

শুক্রবার, ২২ মার্চ ২০১৯

‘কওমি মাদরাসা ধর্মপ্রিয় ও দেশপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠান’

OURISLAM24.COM
ডিসেম্বর ১৬, ২০১৮ , ৫:০৩ অপরাহ্ণ
news-image

তামিম আহমেদ: মানিকনগর জহীরুদ্দীন আহমদ মাদরাসার পাঠাগারের উদ্দ্যেগে বিজয় দিবস উপলক্ষ্যে বিশেষ দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আজ সকাল ১০টা থেকে এ অনুষ্ঠানটি শুরু হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমদ। আরো উপস্থিত ছিলেন, মুফতি আরাফাত হোসাইন, মুফতি ফয়জুল্লাহ(পাঠাগার প্রধান), মুফতি মুফাজ্জল হুসাইন(পাঠাগার সহকারী)।

অনুষ্ঠানে মুফতি জুবায়ের আহমাদ বলেন, কওমি মাদরাসার সঙ্গে রাজাকারের কোনো সম্পর্ক নেই। কওমি মাদরাসা হচ্ছে দেশের ধর্মপ্রিয়, দেশপ্রিয় শিক্ষা প্রতিষ্ঠান। এ মাদরাসাগুলোতে ধর্মীয় শিক্ষার পাশাপাশি দেশপ্রেমও শিক্ষা দেয়া হয়।

মুফতি আরাফাত হোসাইন বক্তব্যে বলেন, একসময় এ উপমহাদেশে ইংরেজরা জুলুম নির্যাতন করেছিলো। তখন হোসাইন আহমদ মাদানি রহ. ও তার উত্তরসূরিরা তাদের এদেশ থেকে তাড়িয়েছে।

তখনকার পাকিস্তানি শাসকরা ইসলামি অনুশাসন ভুলে, ইসলামের নিয়ম-নীতি ভুলে বাংলার মানুষের উপর জুলুম, নির্যাতন শুরু করে। এ জুলুম নির্যাতনের বিরুদ্ধে যারা কথা বলেছিলো তাদের মধ্যে অন্যতম মৌলভী আব্দুল হামিদ খান ভাষানী।

এ দেশ শুধু রক্তের বিনিময়ে স্বাধীন হয়নি। এ দেশ স্বাধীন হয়েছে এ দেশে নামাজ প্রতিষ্ঠার জন্য। যাকাত প্রতিষ্ঠার জন্য। ইসলামের আইন প্রতিষ্ঠার জন্য।

মুফতি জুবায়ের আহমদের দোয়া ও মুনাজাতের মাধ্যেমে এ অনুষ্ঠান শেষ হয়।

মঈন খানের নির্বাচন প্রচারণায় হামলা-গুলিতে আহত ৫০