128657

২০১৯ সালে বাংলাদেশের হজের কোটা ১ লাখ ২৭ হাজার ১৯৮

আওয়ার ইসলাম: ২০১৯ সালে হজ পালনে বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী সৌদি আরব যেতে পারবেন।

এ কোটার মধ্যে সরকারি কোটায় ৭ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জনের কোটা বরাদ্দ দেয়া হয়েছে বলে জানা যায়।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় সৌদি আরবের জেদ্দায় হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ-সৌদি আরবের মধ্যে দ্বি-পাক্ষিক হজ চুক্তি সই হয়েছে।

বাংলাদেশ হজ অফিস, জেদ্দার একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে। বাংলাদেশের পক্ষে ধর্মসচিব মুহাম্মদ আনিছুর রহমান ও সৌদি সরকারের পক্ষে হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আব্দুল ফাত্তাহ বিন সোলায়মান মাসাত চুক্তিতে সই করেন।

আনিছুর রহমানের নেতৃত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেদ্দায় বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মুহাম্মদ মিজানুর রহমান।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নুরী,কাউন্সিলর (হজ) মাকসুদুর রহমান, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) মহাসচিব এম. শাহাদাত হোসাইন তসলিম প্রমুখ।

নির্বাচনে থাকবে ৫ লাখ আনসার: মহাপরিচালক

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *