শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইজতেমা মাঠে অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছে ইসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবারের বিশ্ব ইজতেমা উপলক্ষে তাবলিগ জামাতের দু’টি পক্ষের বিপরীতমুখী অবস্থান ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করছে নির্বাচন কমিশন (ইসি)। এ কারণে  ভোটের আগে ইজতেমা ময়দানে যেকোনো ধরনের অনুষ্ঠান বন্ধের নির্দেশনা দিয়েছে কমিশন।

সংস্থাটির নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম-সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।

একই সঙ্গে এ নির্দেশনার অনুলিপি মহাপুলিশ পরিদর্শকসহ সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়, দফতরে পাঠানো হয়েছে।

২৯ নভেম্বর (বৃহস্পতিবার) স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, তাবলিগ জামাত বাংলাদেশের তরফ থেকে ইসিতে করা আবেদনে টঙ্গী ময়দানে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতির আশঙ্কা করা হয়েছে এবং এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হয়েছে।

বিষয়টি বিবেচনায় নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের (৩০ ডিসেম্বর) আগে এ ধরনের অনুষ্ঠান বন্ধ রাখার জন্য নির্দেশনা দিচ্ছে নির্বাচন কমিশন।

জানা যায়, ২০১৯ সালের বিশ্ব ইজতেমা এর এর আগে জোড়কে কেন্দ্র করে প্রতিবারের মতোই মাঠ প্রস্তুতের কাজ করছেন তাবলীগের সাথী ও উলামায়ে কেরাম। কিন্তু ৩০ নভেম্বর থেকে মাওলানা সাদপন্থীরা সেখানে জোড়ের ঘোষণা দেয়। এ উপলক্ষ্যে তারা একটি সংবাদ সম্মেলন করে মাঠ দখলের ঘোষণা দেয়।

জানা গেছে, এমন ঘোষণা ও মাঠ দখলকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা করছে ইসি।

উল্লেখ্য, আগামী ৭ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত টঙ্গী ময়দানে জোড় অনুষ্ঠিত হবে।  এবং আগামী ১৮ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত তিন দিনের ইজতেমা হবে। সে মুতাবেক মাঠ প্রস্তুতের কাজ করছেন তাবলীগের সাথীগণ।

খোঁজ নিয়ে জানা গেছে মাঠের সর্বশেষ অবস্থা এখন ভালো। তাবলীগের সাথী ও উলামায়ে কেরামগণ প্রতিদিনের মতো আমলে লিপ্ত রয়েছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ