বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

২০২২ সালে সাগরে ভাসবে নতুন টাইটানিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ১৫ এপ্রিল, ১৯১২। ইংল্যান্ডের সাউথহ্যাম্পটন থেকে নিউইয়র্ক যাওয়ার পথে হিমশৈলে ধাক্কা লেগে ডুবে গিয়েছিল বিশ্বের বৃহত্তম জাহাজ, টাইটানিক। সেই ভয়াল স্মৃতি উজিয়ে ফের জলে ভাসতে চলেছে টাইটানিক।

২০২২ সালে ফের সমুদ্রে ভাসবে টাইটানিক। এবার এ জাহাজে আরও সুসজ্জিত এবং আধুনিকতার ছোঁয়া থাকছে।

অস্ট্রেলিয়ার ব্যবসায়ী ক্লাইভ পামারের ব্লু স্টারলাইন সংস্থা জাহাজটি তৈরি করেছে। দেখতে অনেকটা প্রথম টাইটানিকের মতোই এটি। কারণ, জাহাজটির সাজসজ্জা প্রথম টাইটানিকের কথা মাথায় রেখে করা হচ্ছে।

তবে নিরাপত্তা ও বিনোদনের কথা মাথায় রেখে এর অনেক কিছু বদল করা হয়েছে। জাহাজটি ২৭০ মিটার লম্বা, ৫৩ মিটার চওড়া এবং ওজন ৪ কোটি টন।

৯ তলার এই জাহাজে থাকছে সুইমিং পুল, হেলিপ্যাড, টার্কিশ বাথ, জিম, ৮৪০টি কেবিন।

এতে ২ হাজার ৪০০ যাত্রী ও ৯০০ ক্রু মেম্বর ধরবে। এ ছাড়া, জাহাজে থাকছে জিপিএস সিস্টেম, জাহাজ  তৈরি করতে মোট খরচ হচ্ছে ৩০০ মিলিয়ন পাউন্ড।

ট্রাম্পকে টুইটের আগুনে পুড়িয়ে বিখ্যাত আসামের মেয়ে

এএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ