বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য যোগ দিলেন ঐক্যফ্রন্টে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আসন্ন জাতীয় একাদশ নির্বাচনে সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করার জন্য মনোনয়ন নিয়েছেন সিলেট জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য নজরুল ইসলাম।

দলীয় বহিষ্কারাদেশ নিয়ে দীর্ঘ এক যুগের বেশি রাজনীতির বাইরে থেকে সম্প্রতি যুক্তরাজ্য থেকে দেশে ফিরে গণফোরামে যোগ দেন জেলা যুবলীগের সাবেক এ আহ্বায়ক নজরুল ইসলাম।

সম্প্রতি গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের নির্দেশে নজরুল তার নির্বাচনী এলাকায় কাজ শুরু করেন।

ইতোমধ্যে সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলেও খবর পাওয়া গেছে।

এ বিষয়ে নজরুল ইসলাম বলেন, আমি তো দল ত্যাগ করিনি। আওয়ামী লীগ আমাকে ত্যাগ করেছে, বহিষ্কার করেছে। বহিষ্কারাদেশ প্রত্যাহারের জন্য আমি কেন্দ্রে আবেদন করেছিলাম। এর পরিপ্রেক্ষিতে দলীয়ভাবে তদন্ত কমিটিও হয়েছে।

কিন্তু এখন পর্যন্ত সেই তদন্ত আলোর মুখ দেখেনি। ফলে দীর্ঘ এক যুগ অপেক্ষা শেষে ড. কামাল হোসেনের ছায়ায় এসেছি। জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন পাওয়ার আশাবাদ ব্যক্ত করে নজরুল ইসলাম আরও বলেন, গণফোরাম থেকে আমি মনোনয়ন নিয়েছি।

ঐক্যফ্রন্টের আলোচনার মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে মনোনয়ন না পেলেও আক্ষেপের কিছু নেই।

উল্লেখ্য, ২০০৪ সালে সিলেট জেলা যুবলীগের আহ্বায়ক হন তিনি। এর আগে সিলেট জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন নজরুল।

২০০৪ সালে আহ্বায়ক থাকাকালীন জেলা যুবলীগের সম্মেলনে মারামারি হলে কেন্দ্রীয় নেতাদের ‘ভুল বোঝাবুঝিতে’ দল থেকে বহিষ্কার করা হয় তাকে। তিনি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাতীয় নেতা সামাদ আজাদ বলয়ের একজন সক্রিয় কর্মী।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ