মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

ফের মিয়ানমারে রোহিঙ্গা শিবিরে পুলিশের হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মানবপাচারকারী সন্দেহে দুইজনকে ধরতে পুলিশ রোহিঙ্গা শিবিরে অভিযানে চালায়। এ সময়ই চারজন গুলিবিদ্ধ হয়। তাদের দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী।

মিয়ানমারে রোহিঙ্গা শিবিরে পুলিশের হামলাবার্তা সংস্থা ইকনা রাখাইনের রাজধানী সিত্তুয়ে থেকে প্রায় ১৫ কিলোমিটার পূর্বের ‘আহ নুক ইয়ে’ শিবিরে রোববার সকালে পুলিশ অভিযান চালায়।

পুলিশের দাবি, অভিযানের এক পর্যায়ে রোহিঙ্গাদের আক্রমণের জবাবে তারা গুলি ছুড়েছে। কিন্তু প্রত্যক্ষদর্শীর কাছ থেকে জানা গেছে, সেখানে পুলিশের ওপর রোহিঙ্গাদের হামলা চালানোর কোনো ঘটনা ঘটেনি।

রয়টার্সের খবরে বলা হয়েছে, পুলিশের ২০ সদস্যের একটি দল ‘আহ নুক ইয়ে’ শিবিরে অভিযানে যায়। পুলিশের ভাষ্য, অভিযুক্ত দুই ব্যক্তি গত শুক্রবার একটি ছোট নৌকায় করে এ শিবির থেকে ১০৬ রোহিঙ্গাকে মালয়েশিয়ায় পাচারের চেষ্টা করেছে।

ইয়াংগুনের দক্ষিণে সমুদ্র থেকে নৌকাটি আটক করে মিয়ানমার কর্তৃপক্ষ। ২৫ শিশুসহ ওই নৌকার সব আরোহীকে আটক করে জিজ্ঞাসাবাদও করা হয়।

এ কারণে শিবিরটিতে রোববার অভিযান চালায় পুলিশ।এ অভিযানের এক রোহিঙ্গা প্রত্যক্ষদর্শী মাউং মাউং আই জানান, পুলিশের গুলিতে চারজন আহত হয়েছে এবং তাদের দুইজনের অবস্থা গুরুতর।

মাউং আই বলেন, “ক্যাম্পের লোকজন কী ঘটছে তা দেখতে বাইরে এলে পুলিশ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।” তবে পুলিশ বলেছে, তারা ক্যাম্পে গেলে সেখানকার লোকজন তাদের ঘিরে ধরে এবং পাথর ছোড়ে। কারো কারো হাতে তলোয়ারও ছিল।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ