শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

আগামীর পৃথিবী ইসলাম ও কুরআনের: যুবায়ের আহমাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান, কিশোরগঞ্জ প্রতিনিধি

টেকনলজি, নতুন নতুন আবিষ্কার আর সম্পদে শান্তি না পেয়ে শান্তির জন্য পৃথিবী আজ ছুটছে ইসলামের দিকে। শান্তিকামী মানুষের শেষ আশ্রয়স্থল ইসলাম। লন্ডনের মেয়র সাদিক খান মুসলমান।

যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভেদ মুসলমান। সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুব হিজাবী মুসলমান। যুক্তরাষ্ট্রে মসজিদের সংখ্যা প্রায় সাড়ে ৩ হাজার। মধ্যবর্তী নির্বাচনে দুজন হিজাবী নারী হয়েছেন পার্লামেন্টারিয়ান। রাশিয়াতে মুসলমানের সংখ্যা দাঁড়িয়েছে আড়াই কোটিতে।

নেপালে গেল দশকে লক্ষাধিক হিন্দু ও বৌদ্ধ তাদের ধর্ম ত্যাগ করে ইসলাম কবুল করেছে। নির্যাতনের মধ্যেই ভারতে বছরে বিপুল সংখ্যক হিন্দু ইসলাম কবুল করছে। আগামীর পৃথিবী হবে ইসলাম ও কুরআনের।

গতকাল কিশোরগঞ্জের হোসেনপুরের মেছেরা এলাকাবাসী ও যুব সমাজের উদ্যোগে অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তার আলোচনায় বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্বারী, মাও. যুবায়ের আহমাদ এসব কথা বলেন।

তিনি বলেন, দুঃখজনক হলো, আধুনিক পৃথিবী আসছে কুরআনের দিকে আর আমরা আধুনিকতার নামে সন্তানদের কুরআনের আলো থেকে বঞ্চিত করছি। সকালে মক্তবে না পাঠিয়ে অন্যান্য প্রতিষ্ঠানে পাঠাচ্ছি। কুরআনের শিক্ষা থেকে বঞ্চিত শিক্ষার্থীদের অনেকে মাদকাসক্ত হচ্ছে।

আগামীর প্রজন্মকে ভালো রাখতে হলে তাদের কুরআনের আলোয় আলোকিত করতে কুরআনের শিক্ষা বাধ্যতামূলক করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মতিঝিল সরকারি কলোনি মসজিদের খতিব মাওলানা যোবায়ের আহমাদ, ঢাকার উত্তরার বাইতুস সালাম মাদরাসার সম্মানিত মুহাদ্দিস ও মেঘনা গ্রুপ কেন্দ্রীয় মসজিদের খতিব মাও. মানসুর আহমাদ, মাও. মোস্তফা ওয়াজেদ ও মাও. সাদিকুর রহমানসহ প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ