শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হিরো আলমকে নিয়ে কেন ঠাট্টা-তামাশা করছেন?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ত্বরিকুল ইসলাম

হিরো আলম মনোনয়নপত্র কিনেছে। জাতীয় পার্টি থেকে এমপি পদে আসন্ন নির্বাচনী লড়াইয়ে অংশগ্রহণ করবে।

তো, যে-যে দিক থেকে মাশরাফির সমালোচনা করা হচ্ছে, সে-সে দিক থেকে হিরো আলমেরও সমালোচনা হতে পারে। কিন্তু তাকে নিয়ে বর্ণবাদী ঠাট্টা-তামাশা চলতেসে সর্বত্র!

এমনটা কেন ভাই!? যৌক্তিক সমালোচনা করেন সমস্যা নাই। কিন্তু কেন রেইসিজম চর্চা করছেন?! এটা তো সমর্থনযোগ্য হতে পারে না।

হিরো আলম আমাদের অনেকের মতো হীনম্মন্য না। স্ক্রীনে হিরো হওয়ার জন্য প্রয়োজনীয় রূপ-গুণ তার না থাকলেও সে তো হীনম্মন্যতায় ভুগে না। ফলে সে সাহসের সাথে তার যা আছে তা-ই নিয়েই কাজ করে যায়। এভাবে সে ফেমাসও হয়েছে বেশ। হোক না তার কাজ নিম্নমানের কিংবা হাস্যকর। কিন্তু হীনম্মন্যতা তাকে তার কাজ থেকে বিচ্যুত করতে পারেনি। সে হাল ছাড়েনি। এখানেই তার বীরত্ব ও সাহস। এজন্য তাকে বরং সাধুবাদ দেওয়া যায়।

কত চোর-ডাকাত ও ইয়াবা ব্যবসায়ী এমপি হয়েছে। হরিলুটই তারা করেছে এমপি হয়ে। সো, হিরো আলম যদি এমপি হয়েও যায়, তাহলে তো তাদের তুলনায় সে অনেক বেটার। সে তো চোর ডাকাত না। এমনও হতে পারে, জনগণের সেবা করার জন্য তার ভালো কোনো আগ্রহ বা লক্ষ্য মনে মনে সুপ্ত অবস্থায় থাকতে পারে। চোর ডাকাত ইয়াবা ব্যবসায়ীদের চেয়েও সে বহুগুণে বেটার।

কিন্তু তার লক্ষ্য ও বক্তব্য তো আপনার শোনা উচিত। তা না, বরং আপনি তাকে নিয়ে রেইসিজমে মেতে উঠেছেন। অথচ সে আপনার বর্ণবাদী ঠাট্টা-তামাশারে পাত্তাই দেয় না। এদ্দুর হিম্মত সে রাখে বলেই সাহস করে মনোনয়নপত্র কিনেছে। সে তো আর হীনম্মন্যতায় ভুগে না।

ত্বরিকুল ইসলামের ফেসবুক পেইজ থেকে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ