শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ইসির তত্ত্বাবধানে আনা দরকার’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্বাচন কমিশনের (ইসি) প্রত্যক্ষ তত্ত্বাবধানে নিয়ে আসা দরকার বলেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

মঙ্গলবার রিটার্নিং অফিসারদের উদ্দেশে আয়োজিত ব্রিফিংয়ে এসব কথা বলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। নির্বাচন ভবনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভোটার ও নির্বাচন-সংশ্লিষ্ট সবার নিরাপত্তার বিষয়টিতে জোর দিয়ে কমিশনার মাহবুব বলেন, ভোটার, রাজনৈতিক দল ও অন্যান্য অংশীজনের নিরাপত্তার প্রতিশ্রুতি, এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে কার্যকরভাবে নির্বাচনকালে কমিশনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে নিয়ে আসা দরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আসন্ন নির্বাচনকে ঐতিহাসিক অভিহিত করে সিইসি কে. এম. নুরুল হুদা বলেন, নতুন একটা ইতিহাস সৃষ্টি হবে, তার কারণ হয়তো বা এর পর থেকে এ ধরনের অবস্থাই থাকবে যে, সরকার থেকে, সরকারের অবস্থানে থেকে নির্বাচন হবে। যেটা অনেক দেশে হয়, সে রকম একটা অবস্থান হয়তো এই নির্বাচনের সার্থকতার ওপরে। নির্বাচন যদি এটা সাকসেসফুল হয়, তার ওপরে নির্ভর করে হয়তো একটা স্থিতিশীল অবস্থা, নির্বাচন পরিচালনার জন্য একটা স্থিতিশীল অবস্থা প্রতিষ্ঠিত হবে।’

এ ছাড়া অন্য কমিশনারদের বক্তব্যে রিটার্নিং অফিসারদের প্রতি আরো কিছু নির্দেশনা উঠে আসে। কমিশনার মুহা. রফিকুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে যখন আপনারা ব্রিফিং দেবেন, বলবেন, কোনো অবস্থাতেই যেন কেন্দ্রের ভেতরে অনুমোদিত কোনো ব্যক্তি ছাড়া অন্য কোনো ব্যক্তির প্রবেশ না ঘটে। একটা আইনানুগ নির্বাচন করার জন্য এটা কিন্তু অত্যন্ত জরুরি।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ