শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


৪ টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী পদত্যাগ করেছেন মন্ত্রিসভার চার টেকনোক্র্যাট মন্ত্রী।

মঙ্গলবার সন্ধ্যায় তারা মন্ত্রিপরিষদ বিভাগে প্রধানমন্ত্রী বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে জানা যায়।

পদত্যাগ করা মন্ত্রীরা হলেন, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়কমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মুহাম্মদ শফিউল আলম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি আরও জানান, মন্ত্রিপরিষদ বিভাগ হয়ে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র পৌঁছে দেয়া হবে।

অধ্যক্ষ মতিউর রহমান সরকারের শুরু থেকেই এই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালের ১২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাজোট সরকারে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ নেন তিনি।

নুরুল ইসলাম বিএসসি ২০১৫ সালের ১৪ জুলাই মন্ত্রী হিসেবে শপথ নেন। এরপর তাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

মোস্তাফা জব্বার ২০১৮ সালের ২ জানুয়ারি মন্ত্রী হিসেবে শপথ নেন। এরপর তিনি ৩ জানুয়ারি তাকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়।

আর স্থপতি ইয়াফেস ওসমান ২০০৯ সালের ৬ জানুয়ারি সরকারের প্রতিমন্ত্রী হিসেবে তৎকালীন বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব নেন।

২০১৪ সালের ১২ জানুয়ারি তিনি দ্বিতীয় মেয়াদেও একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। আর ২০১৫ সালের ১৪ জুলাই তাকে ওই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী করা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে গণভবনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব্রিফিং করে বলেন, ‘মন্ত্রিসভার মঙ্গলবারের বৈঠকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

এরপর সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব জানান, নির্দেশনা পেলে রাষ্ট্রপতির কাছে ফাইল পাঠিয়ে উনার অনুমতির পর আমরা প্রজ্ঞাপন জারি করব।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ