বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

৮১ হাজার ফেসবুক অ্যাকাউন্টের প্রাইভেট ম্যাসেজ বিক্রি হচ্ছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবার আরো কঠিন খবর বের হলো, হ্যাকট করা ফেসবুক অ্যাকাউন্টের প্রাইভেট ম্যাসেজ বিক্রি করছে হ্যাকাররা!

বিবিসির এক সংবাদে বলা হয়েছে, ৮১ হাজারের মত ফেসবুক অ্যাকাউন্ট তারা হ্যাক করেছে। সেসব অ্যাকাউন্টের প্রাইভেট মেসেজ বিনিময় করে লভ্যাংশ নিচ্ছে হ্যাকাররা।

প্রাইভেট ম্যাসেজ বিক্রি করা হচ্ছে দাবি করে এক ইউজার (FBSaler)। পরে গত সেপ্টেম্বরে সামনে আসে বিষয়টি।

সাইবার সিকিওরিটি ফার্ম ডিজিটাল স্যাডোস এ ঘটনার তদন্তে নামলে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, প্রাইভেট মেসেজসহ প্রায় ৮১,০০০ বেশি অ্যাকাউন্ট বিক্রি করা হচ্ছে!

বিষয়টি নিশ্চিত করতে মাঠে নামে বিবিসি রাশিয়ান সার্ভিস। জানানো হয়, পাঁচ ফেসবুক অ্যাকাউন্ট হোল্ডারদের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায় আসল সত্য।

সেই অ্যাকাউন্ট হোল্ডাররা জানান, অ্যাকাউন্টগুলো তাদেরই। শুধুমাত্র মেসেজই নয়, ছবিসহ অন্যান্য কনটেন্টের সঙ্গে বিক্রি হচ্ছিল সেসব প্রোফাইলগুলোও।

হ্যাকের ঘটনায় বেশি প্রভাবিত হয়েছে ইউক্রেন এবং রাশিয়ার ব্যবহারকারীরা। এ তালিকা থেকে বাদ যায়নি ইউকে, ইউএস, ব্রাজিলসহ অন্যান্য দেশগুলোও। তবে ফেসবুক বলছে, মেসেজ বিক্রির খবর সত্য নয়।

ফেসবুকের নিরাপত্তা বিভাগের প্রধান গাই রোসেন বলেছেন, আমরা ব্রাউজার প্রস্তুতকারকদের সাথে যোগাযোগ করেছি।

এ ছাড়া আইন প্রয়োগকারী সংস্থার সাথে যোগাযোগ করেছি এবং ফেসবুক অ্যাকাউন্ট থেকে তথ্য প্রদর্শন করে এমন ওয়েবসাইটও সরাতে স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে কাজ চলছে।

শুধু মানুষের কথা চিন্তা করেই সংলাপে বসেছি: প্রধানমন্ত্রী

টিএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ