শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


গাজা থেকে পাল্টা হামলায় আতঙ্কে ইসরায়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অাওয়ার ইসলাম: ইসরায়েলি হামলা ও হত্যাকাণ্ডের প্রতিবাদে শুক্রবার রাতে ইসরায়েলি পাল্টা হামলা চালিয়েছে গাজা ভূখণ্ডের প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদ।

গাজা থেকে উড়ে আসা রকেটের কারণে আতঙ্ক ছড়িয়ে পরে ইসরালের বেশ কিছু এলাকায়। রাতভর সাইরেন বাজিয়ে বাসিন্দাদের সতর্ক করা হয়।

অব্যাহত হত্যাযজ্ঞ ও রক্তপাতের প্রতিশোধ নিতে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসলামি জিহাদ আন্দোলন শুক্রবার রাতে ইহুদিবাদী ইসরাইলকে লক্ষ্য করে বেশ কিছু রকেট হামলা চালিয়েছে। ইসরাইল দাবি করেছে, আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে তারা অন্তত ১০টি রকেট ভূপাতিত করেছে এবং বাকিগুলো ফাঁকা জায়গায় পড়েছে।

শুক্রবার গাজা সীমান্তে ইসরায়েলি দখলদারিত্ব অবসানের দাবিতে বিক্ষেভ করতে গেলে ফিলিস্তিনিদের ওপর ব্যাপক হামলা চালায় ইহুদিবাদী সেনারা। হামলায় অন্তত পাঁচ ফিলিস্তিনি শহীদ ও ২৩০ জন আহত হয়েছেন।

এই হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে জিহাদ আন্দোলন রাতে রকেট হামলা চালায়। জিহাদ আন্দোলন বলেছে, তারা সাধরণত অনেক জটিল পরিস্থিতিতেও শান্ত থাকে কিন্তু তার অর্থ এই নয় যে, ইসরাইলের এমন ভয়াহ হত্যকাণ্ড ও রক্তপাতের সময়ও চুপ করে থাকবে।

গাজা থেকে রকেট হামলার সময় ইসরায়েল সাইরেন বাজায় এবং প্রায় সারারাতই তা অব্যাহত ছিল। জানা গেছে- জিহাদ আন্দোলন ৩৪টি রকেট হামলা চালিয়েছে। আজ সকালে গাজার অন্তত ৮০টি স্থানে বিমান হামলা চালিয়েছে ইসরাইল।

সূত্র: আল জাজিরা

আরো পড়ুন-
কওমি সনদের স্বীকৃতি: তসলিমারা কেন ভীত?
বিজেপি নেতার সঙ্গে তসলিমার অবৈধ সম্পর্ক ফাঁস, আছে সন্তানও
‘জামায়াত স্বাধীনতা বিরোধী কিন্তু হেফাজত স্বাধীনতা বিরোধী নয়’

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ