বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মধ্যপ্রাচ্যকে উন্নত দেখার আগে আমি মরতে চাই না: যুবরাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুজাহিদুল ইসলাম >

মধ্যপ্রাচ্যের অর্থনীতি পাঁচ বছর পর আরো ভালো হবে বলে মন্তব্য করেছেন সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান।

তিনি বরেন, কাতার মধ্যপ্রাচ্যের দেশ, তাদের অর্থনীতি বেশ শক্তিশালী, তাদের আছে অর্থনৈতিক পরিকল্পনা, আশা করি তা অবশ্যই সফল হবে এবং পাঁচ বছর পর তাদের অবস্থা আরো ভালো হবে যদিও কাতারের সাথে আমাদের মতভেদ আছে।

সৌদি বিনিয়োগ সন্মেলনে এমনটিই জানালেন কাতার-অবরোধের অন্যতম কারিগর সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমান।

মধ্যপ্রাচ্যে হাফেজ্জি হুজুর রহ.

তিনি আরো বলেন, মধ্যপ্রাচ্যই নতুন ইউরোপ হবে। মধ্যপ্রাচ্যকে আন্তর্জাতিকভাবে উন্নত দেখার আগে আমি আমার জীবন ত্যাগ করতে চাই না।

কাতার কেন্দ্রীয় ব্যাংকের প্রধান শায়েখ আব্দুল্লাহ বিন সাউদ আল সানি গত শনিবার বলেন, কাতারের বৈদেশিক মুদ্রার রিজার্ভ অবরোধের চ্যালেঞ্জ মোকাবেলার থেকেও আরো বেশি শক্তিশালী।

কারণ, গত বছরের জুলাই থেকে এ বছরের এপ্রিলে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ১০% বেড়েছে।

উল্লেখ্য, সৌদি আরবের রাজধানী রিয়াদে মঙ্গলবার বিনিয়োগবিষয়ক ইকোনমিক ফোরামের সম্মেলন শুরু হয়েছে। ফিউচার ইনভেস্টমেন্ট বা ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ নামের এই ফোরামের সম্মেলন রিয়াদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। একে ‘ডাভোস ইন দ্য ডেজার্ট’ নামেও অভিহিত করা হয়।

তবে সৌদির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি নিহত হওয়ার পর অনেক দেশই সৌদির এই সম্মেলনে অংশ নেয়নি। এর মধ্যে ব্রিটেন এবং যুক্তরাষ্ট্রও রয়েছে।

সৌদিতে বিদেশী বিনিয়োগকারীদের আকৃষ্ট করে দেশের তরুণ সমাজের কর্মক্ষেত্র তৈরি করাই এ সম্মেলনের মূল লক্ষ্য। গত বছরের এই বিনিয়োগ সম্মেলনের কারণে অনেক বেশি বিদেশি বিনিয়োগকারীকে আকৃষ্ট করতে সক্ষম হয়েছিল রিয়াদ।

সূত্র: আলজাজিরা

দাওরায়ে হাদিসকে ২ বছর করার পরামর্শ অনেকের

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ