বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


নরসিংদীতে ‘জঙ্গি আস্তানায়’ অপারেশন সমাপ্ত ঘোষণা, নিহত ২

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নরসিংদীর শেখেরচরের ভগিরথপুর এলাকায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। এসময় পাঁচতলা ওই ভবন থেকে একজন পুরুষ ও একজন নারীর লাশ উদ্ধার করা হয়েছে। অপারেশন সমাপ্ত ঘোষণা করলেও ওই এলাকা বর্তমানে ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকাল পৌনে ৪টার দিকে সাংবাদিকদের এই তথ্য জানান কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম।

তিনি জানান, অভিযান সমাপ্ত করা হয়েছে। পাঁচতলা বাড়িতে সোয়াত টিমের অপারেশনের পর ভেতর থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিহত নারী ও পুরুষের পরিচয় এখনও জানা যায়নি।

অপারেশনের সময় নিহতরা সোয়াত টিমকে লক্ষ্য করে ককটেল ছুড়েছিল বলে জানান মনিরুল ইসলাম।

মঙ্গলবার সকাল ১০টা ১০ মিনিটে কাপড় ব্যবসায়ী বিল্লাল হোসেনের পাঁচতলা বাড়িতে সোয়াত টিমের অপারেশন ‘গর্ডিয়ান নট’ শুরু হয়। বাড়িটি থেকে বেলা সাড়ে ১১টা থেকে প্রায় ঘণ্টাখানেক দফায় দফায় গুলির শব্দ পাওয়া যায়।

এদিকে মাধবদী পৌরসভার গাংপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামে একটি ভবনও জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে পুলিশ। সেখানেও অভিযান শুরু হবে বলে জানা গেছে।

তিনি আরও বলেন, ‘নরসিংদীর আরেকটি আস্তানা মাধবদীর গাঙপাড় এলাকায়ও দিনের আলোতে অভিযান চালানো হবে। তাদেরকেও আত্মসমর্পণের আহ্বান জানানো হবে। আত্মসমর্পণ না করলে আমরা পরবর্তী অ্যাকশনে যাবো।’

তিনি বলেন, ‘মাধবদীর গাঙপাড় এলাকায় ঘিরে রাখা আস্তানাতেও একাধিক জঙ্গি আছে, সেখানেও একজন নারী আছে।’

এর আগে সোমবার রাত ৯টার দিকে ওই বাড়ি দুটি ঘিরে ফেলেন কাউন্টার টেররিজম ইউনিট ও পুলিশ সদর দফতরের ল ফুল ইন্টারসেপশন সেলের (এলআইসি) সদস্যরা। পরে র‌্যাব তাদের সঙ্গে যোগ দেয়।

২৫ বছর ধরে অসুস্থ স্বামীর খেদমতে এক সৌদি নারী

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ