শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ওলামায়ে কেরামের মধ্যেকার দ্বন্দ্ব-কলহ অনভিপ্রেত: আবদুল লতিফ নেজামী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ওলামায়ে কেরামের মধ্যেকার দ্বন্দ্ব-কলহ অনভিপ্রেত বলে মন্তব্য করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী। তিনি বলেছেন,  রাজনৈতিক ক্ষেত্রে ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধতার অনিবার্যতা দিন দিন ব্যাপক ও প্রাসঙ্গিক হয়ে উঠায় একটি সংগঠিত, সমন্বিত ও ইসলামী শক্তি গড়ে তোলা যখন অপরিহার্য হয়ে পড়েছে। তখন ওলামায়ে কেরামের মধ্যেকার দ্বন্দ্ব-কলহ অনভিপ্রেত।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বাদ আসর দলের পুরানা পল্টনস্থ কার্যালয়ে নেজামে ইসলাম পার্টি আয়োজিত সাপ্তাহিক সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন।

মাওলানা নেজামী বলেন, বিভিন্ন ধারা-উপধারা এবং নানা তাত্ত্বিক ও বিতর্কের অবসান ঘটিয়ে উলামা-মাশায়েখের মধ্যেকার দ্বন্দ্বের অবসানের কাজকে ঐতিহাসিক কর্তব্য মনে করা উচিৎ। এ কাজে সকল ইসলামি দল, সংগঠন, ওলামায়ে কেরাম ও ইসলামী মিডিয়াকে এগিয়ে আসা প্রয়োজন ।

আরও পড়ুন- ‘আমরা ক্ষমতায় গেলে কেবল মানুষ নয়, পশু পাখি সবাই অধিকার পাবে’

তিনি বলেন, ইসলামী অনৈক্যের বর্তমান অবস্থা থেকে উত্তরণের দিক-নির্দেশনা সন্ধান করতে হবে সুষ্পষ্ট নীতিমালার ভিত্তিতে সকল ইসলামী দল, সংগঠন ও উলামায়ে কেরামের স্বাতন্ত্র্য নির্বিশেষে ঐক্য প্রতিষ্ঠার মাধ্যমে। কারণ ঐক্য প্রতিষ্ঠা ছাড়া ইসলামী আন্দোলনকে প্রাণবন্ত করার অন্য কোন বিকল্প নেই।

তিনি অারো বলেন, সকলকে ঐক্যবদ্ধ করার একটি বিকাশমান প্রক্রিয়া হিসেবে ওলামায়ে কেরামের কাজ করা উচিৎ। কারণ আলেম সমাজই ইসলামী জাগরণেরএকটি মাধ্যম । তাদের উচিৎ সমাজের দিশারী হওয়া ।

এতে আরো বক্তব্য রাখেন যুগ্মড়মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, সহকারী মহাসচিব আলহাজ্ব ওবায়দুল হক, সাংগঠনিক সচিব মাওলানা একেএম আশরাফুল হক, ইসলামী ছাত্র সমাজের সভাপতি মোঃ নুরুজ্জামান ও সহসভাপতি মোঃ অলিউল্লাহ প্রমূখ।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ