বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


নানুপর মাদরাসা পরিদর্শনে গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আজ বৃহস্পতিবার দুপুরে তার এক সংক্ষিপ্ত সফরে ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান জামেয়া ইসলামিয়া উবায়দিয়া নানুুপুর মাদরাসা পরিদর্শন করেন।

জামেয়ার প্রধান পরিচালক আল্লামা সালাহউদ্দিন এর সাথে সাক্ষাত শেষে তিনি মাদরাসার বিভিন্ন সেক্টর ঘুরে দেখেন। এবং দারুল হাদিসে সংক্ষিপ্ত বক্তৃতা দেন।

মাদরাসা সভ্য পৃথিবীর অহঙ্কার

তার আগমন উপলক্ষে মাদরাসা মিলনায়তনে সভার আয়োজন করা হয়। এবং মাদরাসা প্রধানের পক্ষ থেকে মন্ত্রীকে মানপত্র প্রদান করা হয়।

উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কওমী মাদরাসারর মধ্যে দেশের জনসাধারণ জনগোষ্ঠীর একটি বড় অংশ শিক্ষাগ্রহণ করছে। যারা দেশের মধ্যে চরম অবহেলিত ছিলো। কোন প্রকার শিক্ষাগত স্বীকৃতি ছিল না।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী তাদের কথা চিন্তা করে, অবহেলিত মেধাগুলোর মূল্যায়নের লক্ষ্যে কওমী মাদরাসাকে স্বীকৃতি প্রদান করেন। এবং আইন প্রণয়ন করে তাদের অধিকার নিশ্চিত করেন।

এসময় তিনি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমি কওমী মাদরাসার স্বীকৃতির ব্যাপারে শুরুতেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তার এ কর্মকে স্বাগত জানিয়েছিলাম। এবং মন্ত্রী পরিষদের সকলেই এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সাথে সন্তোষ প্রকাশ করেছিলেন।

তিনি ছাত্রদের সামনে আশাবাদ ব্যাক্ত করে বলেন, দেশের প্রতিটি সেক্টর এখন দূর্নীতিগ্রস্থ। আমরা আশা করি কওমী মাদরাসার আলেমগণ সরকারী বিভিন্ন সেক্টরে অংশগ্রহণ করে দূর্নীতির কবল থেকে দেশ-জাতীকে রক্ষা করবেন।

পরিশেষে মন্ত্রী মহোদয় মাদরাসার সার্বিক অবস্থা ও পরিবেশ দেখে মুগ্ধতা প্রকাশ করেন। এবং তার নিজের জন্য এবং প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে তার বক্তব্য শেষ করেন।

মুহা. জাহিদ এর তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া উক্ত সভায় স্বাগত বক্তব্য দেন মাদরাসার শিক্ষক মুফতি শওকত দৌলতপুরী। এবং শেষ হয় নানুপুর মাদরাসার মুহতামীম আল্লামা সালাহউদ্দিন এর মোনাজাত এর মাধ্যমে।

এসময় আরো উপস্থিত ছিলে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যানসহ জেলা ও অাঞ্চলিক পর্যায়ের নেতৃবৃন্দ।

কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরও পড়ুন: হেফাজত, কওমি স্বীকৃতি ও সংবর্ধনা বিষয়ে দীর্ঘ কথা বললেন প্রধানমন্ত্রী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ