বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


৩ ইস্যুতে জামায়াতের উদ্বেগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রাম ও মংলা বন্দর ভারতকে ব্যবহার করতে দেওয়ার চুক্তির খসড়া সম্প্রতি মন্ত্রিপরিষদে অনুমোদন প্রদানসহ আরও দুই ইস্যুতে উদ্বেগ প্রকাশ করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

আজ মঙ্গলবার জামায়াতের পক্ষ থেকে দলটির সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগের কতা জানানো হয়।

অন্য দুই ইস্যু হচ্ছে, ভারতের আসামে মুসলমানদের বাংলাদেশে পাঠানোর হুমকি ও ষড়যন্ত্র এবং বিজেপির সংসদ সদস্য সুব্রামানিয়াম স্বামীর বাংলাদেশ দখলের হুমকি। জামায়াত তাদের এই উদ্বেগের জায়গাগুলোতে সরকারের সুস্পষ্ট বক্তব্য ও ব্যাখ্যা দাবি করেছে।

বিবৃতিতে জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, ‘বাংলাদেশের চট্টগ্রাম ও মংলা বন্দর ভারতকে ব্যবহার করতে দেয়ার চুক্তির খসড়া সম্প্রতি মন্ত্রিপরিষদে অনুমোদন প্রদান।

ভারতের আসামের মুসলমানদের বাংলাদেশে পাঠানোর হুমকি ও ষড়যন্ত্র এবং বিজেপির এমপি সুব্রামানিয়াম স্বামী বাংলাদেশ দখলের হুমকি প্রদান করায় দেশবাসী গভীরভাবে উদ্বিগ্ন। বাংলাদেশ সরকারের দুর্বল পররাষ্ট্র নীতির কারণে বর্তমানে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে।’

জামায়াতের এই নেতা বলেন, উপরোল্লিখিত বিষয়ে সরকার কোথাও কোথাও লুকোচুরি এবং কোনো কোনো ক্ষেত্রে রহস্যজনক নিরবতা পালন করছে।

আমরা এই উদ্বেগের জায়গাগুলোতে সরকারের সুস্পষ্ট বক্তব্য ও ব্যাখ্যা দাবি করছি। অন্যথায় জনগণ ধরে নেবে সরকারও এই ষড়যন্ত্রের অংশে পরিণত হয়েছে। দেশবাসীকে নিজেদের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সজাগ ও সতর্ক থাকার জন্য আমরা আন্তরিকভাবে আহ্বান জানাচ্ছি।

চালু হয়েছে কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

আরও পড়ুন: এখন সরকারি মাদরাসার ছাত্ররা কওমিতে এসে পরীক্ষা দেবে: আল্লামা শফী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ