শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


একগুচ্ছ দাবি নিয়ে কলকাতায় ইমাম-মুয়াজ্জিনদের সমাবেশ ৩ অক্টোবর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ৩ অক্টোবর (বুধবার) ভারতের কলকাতার রানি রাসমণি অ্যাভিনিউতে সমাবেশের ডাক দিয়েছে বিভিন্ন ইমাম ও মুসলিম সংগঠনের নেতৃবৃন্দ। জানা যায়, অনুষ্ঠিতব্য সমাবেশ থেকে মমতা ব্যানার্জি সরকারের কাছে একগুচ্ছ দাবি জানানো হবে।

মুওয়াত্তা ইমাম মুহাম্মদ

সমাবেশের আয়োজক ও আহবায়ক ফারুক আহমেদ বলেছেন, 'ইমাম-মুয়াজ্জিনদের ভাতা যথাক্রমে আড়াই হাজার এবং দেড় হাজার টাকা। এই ভাতা বাড়ানোর দরকার আছে। ইমাম-মুয়াজ্জিনদের বাসস্থান এর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, কিন্তু আজও তা বাস্তবায়ন হয়নি।হায়দরাবাদে ইমাম সাহেবদের মাসে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয় বলেও জানান তিনি।

ওই দিন মাদরাসাগুলোতে সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগ করা, আরো সাহায্য প্রদান করা এবং আন এডেড মাদ্রাসা গুলোর অনুমোদন দেওয়ার আবেদনসহ বিভিন্ন দাবিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে একটি স্মারকলিপিও দেওয়া হবে।

চালু হয়েছে কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

বিশেষজ্ঞরা মনে করছেন, এই সমাবেশের রাজনৈতিক গুরুত্ব অপরিসীম। কারণ ভারতের লোকসভা নির্বাচন এগিয়ে আসছে। মমতা ব্যানার্জির কাছে মুসলমান ভোট খুব জরুরী। কারণ পশ্চিমবঙ্গের ৩০ শতাংশ ভোটার মুসলমান। বিজেপি বিরোধিতা করার কারণে মমতা মুসলিম সম্প্রদায়ের বিশ্বাস অর্জন করেছেন এবং ২০১১ সালের পর থেকে একের পর এক নির্বাচনে তার সাফল্যর বড় কারণ মুসলমান ভোট।

'গ্রামের দিকে ইমাম-মুয়াজ্জিনদের কথার অনেক গুরুত্ব। মমতা নিশ্চয়ই এই সমাবেশ থেকে ওঠা দাবিগুলো পূরণের চেষ্টা করবেন' বলে জানান একজন রাজনৈতিক পর্যবক্ষেক।

তিনি আরো বলেন, যেহেতু মুসলমান ভোটের গুরুত্ব অপরিসীম, তাই হয়ত নির্বাচনের আগে দাবি আদায়ের লক্ষ্যে এই সমাবেশ আয়োজন করা হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

ব্যবসাকে সহজ করতে এলো বিসফটি!

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ