শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


কওমি স্বীকৃতি আমাদের অধিকার; সরকারকে ধন্যবাদ: পীর সাহেব বরুণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ জাতীয় সংসদে কওমি মাদরাসা আইন পাশ হওয়ায় জামিয়া লুৎফিয়া বরুণা মাদরাসার সদরে মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা খলিলুর রহমান হামিদী মহান রাব্বুল আলামীনের শুকরিয়া আদায় করে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

সাথে সাথে এ মহান কাজটি সম্পাদন করায় মাননীয় স্পীকার ও শিক্ষামন্ত্রী সহ মন্ত্রী সভার সকল সদস্যবৃন্দ, জাতীয় সংসদ এর সকল সদস্যবৃন্দ, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কীয় সংসদীয় স্থায়ী কমিটির সকল সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব, শিক্ষা সচিবসহ সংশ্লিষ্ট সকল সচিব এবং শিক্ষা মন্ত্রণালয়, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, জাতীয় সংসদ সচিবালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারী বিলটি পাশ করার ক্ষেত্রে সহযোগিতা করায় তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশেষ করে বাংলাদেশ কাওমি মাদরাসা শিক্ষাবোর্ড সমূহের প্রতি ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আজ ২৭সেপ্টেম্বর দুপুর ২ ঘটিকায় বরুণা মাদরাসায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বরুণার পীর সাহেব বলেন, গত ১৯ সেপ্টেম্বর এই বিলটি মহান জাতীয় সংসদে পাশ হওয়ায় আল্লাহ পাকের ইচ্ছা অনুযায়ী ইলমে দ্বীনের মর্যাদার বহিঃপ্রকাশ ঘটেছে এবং আলেম উলামা ও পীর মাশায়েখ, ছাত্র জনতার আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে।

তিনি বলেন, এ স্বীকৃতি আমাদের প্রাপ্য অধিকার ছিল। এতে আকাবির আছলাফদের বহুদিনের দাবি পূরণ হয়েছে।

পীর সাহেব বরুণা বলেন, যে ব্যাপারে দেওবন্দের আট মূলনীতি ও কওমি স্বকীয়তা রক্ষায় লিখিত কাঠামো পেশ করা হয়েছিল -সে ধারাবাহিকতা বহাল রেখে সরকার যে স্বীকৃতি দিয়েছেন তা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী, হাফিজ মাওলানা ওলিউর রহমান বর্ণভী, কালাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল, মাওলানা রশিদ আহমদ হামিদী, মাওলানা আব্দুল হাই উত্তসুরী, মাওলানা সাইফুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন হাফিজ মাওলানা শফিউল আলম।

এদিকে ইংল্যান্ড থেকে প্রেরীত এক যুক্ত বিবৃতিতে বরুণা মাদরাসার নায়েবে সদরে মুহতামিম মাওলানা শেখ নুরে আলম হামিদী ও মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী কওমী সনদের সরকারি স্বীকৃতির জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

আগামী সংসদে দেখা যেতে পারে ডজনখানেক আলেম সাংসদ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ