115008

ভারতের সেনাপ্রধান পাকিস্তানকে সবক শেখাতে চান

আওয়ার ইসলাম: কাশ্মির উপত্যকায় পাকিস্তান অশান্তি বজায় রাখতে চাইছে বলে অভিযোগ করেছেন ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত।

এছাড়া পাকিস্তানকে সবক শেখানোর সময় এসেছে বলেও মন্তব্য করেন তিনি। রোববার ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে ভারতীয় সেনাপ্রধান বলেন, ‘পাকিস্তান চায় কাশ্মীরে অশান্তি থাকুক।

ওরা চায় এখানে কখনই যেন শান্তি না ফেরে। ওরা কাশ্মীরের যুব সমাজকে হিংসাত্মক পথে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। হাজার ক্ষত সৃষ্টি করে ভারতকে রক্তাক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান’।

এসময় পাকিস্তানের শান্তির প্রস্তাবেক প্রহসন বলে উল্লেখ করে তিনি বলেন, নিজের দেশের মাটিতে ঘাঁটি গেড়ে থাকা সন্ত্রাসবাদী শক্তিগুলির বিরুদ্ধে ইসলামবাদ ব্যবস্থা নিচ্ছে না।

এমন পরিস্থিতিতে তাদের শান্তি উদ্যোগ হাস্যকর অভিনয় ছাড়া আর কিছুই নয়। সেনা প্রধানের মতে, ‘আলোচনা এবং সন্ত্রাসবাদ একসঙ্গে চলতে পারে না। পাকিস্তানকে সন্ত্রাসবাদ দমনে ব্যবস্থা নিতেই হবে’।

এসময় পাকস্তানের সন্ত্রাসবাদের ও বর্বর আচরণের নিন্দা জানিয়েছে বিপিন রাওয়াত বলেন, এটাই তাদের ভাষায় জবাব দেওয়ার সঠিক সময়।

আমরা ওদের মতো বর্বরতা দেখাবো না। তবে প্রতিপক্ষও যাতে সমান যন্ত্রণা অনুভব করে, সেই ব্যবস্থা করতে হবে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

এটি/আওয়ার ইসলাম

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *