শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রোহিঙ্গা ইস্যুতে অবদান: দুটি সম্মাননা পাচ্ছেন শেখ হাসিনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভূমিকার জন্য দুটি সম্মাননা পেতে যাচ্ছেন।

মানবতার দৃষ্টান্ত দেখিয়ে হাজার হাজার রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় সংবাদ সংস্থা ইন্টার প্রেস সার্ভিস থেকে শেখ হাসিনা গ্রহণ করবেন ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।

সুপ্রভাত মাদরাসা

এর আগে জাতিসংঘের সাবেক দুই মহাসচিব কফি আনান ও বুত্রোস বুত্রোস-ঘালি এবং ফিনল্যান্ডের প্রেসিডেন্ট মার্তি আহতিসারি এই সম্মাননা পেয়েছিলেন।

এছাড়া রোহিঙ্গা ইস্যুতে দূরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী গ্লোবাল হোপ কোয়ালিশন থেকে স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করবেন।

২০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর নিউ ইয়র্ক সফর উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এ তথ্য জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৭ সেপ্টেম্বর নিউ ইয়র্কে পৃথক দুটি অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে সম্মাননা দুটি তুলে দেওয়া হবে।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট লন্ডনের উদ্দেশে শুক্রবার সকাল ৯টা ৫৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। ২৩ সেপ্টেম্বর তার নিউ ইয়র্কে পৌঁছানোর কথা।

জাতিসংঘের ৭৩তম অধিবেশনের সাধারণ বিতর্ক চলবে ২৫ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত।

আরও পড়ুন:
সংসদে পাস হওয়া কওমি মাদরাসা সনদের বিলে যা আছে
কওমী স্বীকৃতিকে কীভাবে দেখছেন অভিভাবকরা?
প্রধানমন্ত্রীকে কওমি জনতার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন

কম খরচে কওমী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যারের বিস্তারিত তথ্য জানুন

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ