বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী

৩০ অক্টোবরের পর যে কোনো দিন তফসিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ডিসেম্বরের শেষে ভোট হবে-এটা আগেই জানিয়েছে নির্বাচন কমিশন। আর এই ভোট গ্রহণে ৩০ অক্টোবরের পর যে কোনো দিন তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

সোমবার সকালে রাজধানীতে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এসব তথ্য জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ।

তফসিল ঘোষণার আগে যে সব কাজ থাকে তার ৮০ শতাংশই শেষ হয়েছে জানিয়ে তিনি বলেন, সংসদীয় আসনের সীমানা নির্ধারণের কাজও শেষ হয়েছে।

সচিব বলেন, তফসিল ঘোষণার পর ভোটগ্রহণে তালিকা প্রকাশ ও প্রশিক্ষণের আয়োজন করা হবে। এছাড়া প্রিজাইডিং ও পোলিং অফিসারদের তালিকা প্রণয়ন করা এবং তাদের যথাযথ প্রশিক্ষণ দেওয়া হবে। কেননা অনেকেই বদলি অথবা অবসরে চলে যাবেন।

সব দল ভোটে আসবে আশা করে কমিশন সচিব বলেন, ‘রাজনৈতিক দল মানেই হলো নির্বাচন করা, নির্বাচনের মাঠে থাকা। আমরা আশা করব, সকল রাজনৈতিক দল আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে।’

এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ১০ কোটি ৪১ লাখ জানিয়ে কমিশন সচিব জানান, এরই মধ্যে আসনওয়ারি সিডি প্রস্তুত করা হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যেই তা জেলা এবং উপজেলায় তা পাঠিয়ে দেয়া হবে।

এই ভোটাররা ভোট দেবেন মোট ৪০ হাজার ১৯৯টি কেন্দ্রে। এসব কেন্দ্রে বুথ থাকবে দুই লাখ ৭ থেকে ৮ হাজার। আর ভোট গ্রহণ দায়িত্ব পালন করবেন ৪০ হাজার প্রিজাডিং কর্মকর্তা, দুই লাখের মতো সহকারী প্রিজাইডিং কর্মকর্তা।

আর পোলিং অফিসার থাকবের এর দুইগুণ বেশি। সব মিলিয়ে ভোটে দায়িত্ব পালন করবেন প্রায় ৭ লাখ কর্মকর্তা।

গত ৫ আগস্ট ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে জানিয়ে সচিব বলেন, এসব নিয়ে আপত্তি বা আবেদন নিবেদন, বাড়ানো বা কমানো, স্থানান্তরের ওপর ৩০ আগস্টের মধ্যে দরখাস্ত চেয়েছিলাম। অনেকগুলো দরখাস্ত পেয়েছি। বিবেচনা করা হচ্ছে।

বিসফটি কী, কিভাবে আপনার ব্যবসাকে সহজ করে? – বিস্তারিত জানুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ