শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


জাম্বুরি পার্ক ‍উদ্বোধন; সরকার আবাসিক সুবিধা নিশ্চিত করছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ হাবীব: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, পূর্বে দেশের সরকারি কর্মকর্তা কর্মচারীদের মধ্যে মাত্র ৮ শতাংশ আবাসিক সুবিধা লাভ করতো, বর্তমানে ২৫ শতাংশ সরকারি কর্মকর্তা কর্মচারী এ সুবিধা পাচ্ছে।

সরকার দেশের ৪০ শতাংশ সরকারি কর্মকর্তা কর্মচারীকে আবাসকি সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে।

তিনি (৮ সেপ্টেম্বর) বিকাল ৫টায় চট্টগ্রামের আগ্রাবাদস্থ সিজিএস কলোনিতে পরিত্যক্ত ১১টি ভবনের স্থলে ৯টি ২০ তলা আবাসিক ভবন নির্মাণ প্রকল্প উদ্বোধন এবং আগ্রাবাদ জাম্বুরি মাঠে নান্দনিক পার্ক উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।

১৮.৫০ কোটি টাকা ব্যয়ে পার্কে রয়েছে ৫০ হাজার বর্গফুট জলাধারসহ দুটি ফোয়ারা, নারী-পুরুষের আলাদা গণশৌচাগার, জেনারেটর কক্ষ, পাম্প হাউজ, চলাচলের জন্য ৮ হাজার বর্গফুট রাস্তা ও আধুনিক আলোক সজ্জা।

৪৮২ কোটি ৯৩ লক্ষ ৫৭ হাজার টাকা ব্যয়ে সিজিএস কলোনিতে ২০ তলা ৯টি ভবনে ৬৮৪টি ফ্ল্যাট, ২৯টি লিফ্ট, গভীর নলকূপ, ভূগর্ভস্থ জলাধার, পাম্প হাউজ, বৃষ্টি সংরক্ষণ ব্যবস্থা, অগ্নিনির্বাপক ব্যবস্থা, সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট, কম্পাউন্ড ড্রেন, ভূমি উন্নয়ন, কমিউনিটি ভবনসহ নানা ধরনের আধুনিক সুবিধা থাকবে।

তিনি বলেন, সরকার সরকারি কর্মকর্তা কর্মচারীদের নানামুখী সুবিধা দিয়ে যাচ্ছে। চট্টগ্রামে কর্মরত সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য সিজিএস কলোনিতে এ প্রকল্প ছাড়াও আরো ভবন নির্মাণ করা হবে।

অতি শিগগির মনছুরাবাদে নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হবে। এছাড়াও গণপূর্ত অধিদপ্তরের যে সকল জমি রয়েছে সে সব জায়গায় সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য আবাসন ব্যবস্থা করার লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ