শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


এখানে বিচার পাবো না, যতদিন ইচ্ছা সাজা দিন: খালেদা জিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কারাগারে আদালত বসিয়ে বিচার কাজ করায় অসন্তোষ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এই আদালত চলতে পারে না বলেও মন্তব্য করে তিনি।

আজ সকালে নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাস বসিয়ে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার বিচার করা হচ্ছে।

বুধবার বেলা সোয়া ১২টার দিকে নতুন এ এজলাসে বিচার কার্যক্রম শুরুর পর খালেদা জিয়া নিজের অসুস্থতার কথা তুলে ধরে বিচারককে বলেন, আপনার যতদিন ইচ্ছা সাজা দিন, আমি এ অবস্থায় আসতে পারব না। এ আদালতে ন্যায়বিচারও হবে না।

তবে আসামিপক্ষের আইনজীবীদের অনুপস্থিত থাকায় আধা ঘণ্টার মধ্যে আদালতের কার্যক্রম শুনানি মুলতবি করে আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক কর হয়।

আদালতকে খালেদা জিয়া বলেন, আমাদের আইনজীবীদের আসতে দেয়া হচ্ছে না। এখানে বিচার পাওয়া যাবে না। আমাকে জেলে রাখতেই এ আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, আমার শারীরিক অবস্থা খুবই খারাপ। আপনারা যতদিন চান সাজা দিন।

এর আগে বকশীবাজারে আলিয়া মাদরাসা সংলগ্ন কারা অধিদপ্তরের মাঠে মামালার শুনানি হলেও নিরাপত্তার কারণ দেখিয়ে মঙ্গলবার আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে আদালত ঘোষণা করে সেখানেই দাতব্য ট্রাস্ট দুর্নীতির মামলার শুনানি করার নির্দেশ দেয়।

এখানে গত সাত মাস ধরে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এতিমখানা দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি একই বিচারক তাকে পাঁচ বছর কারাদণ্ড দেন।

-আরআর

বিসফটি – বিস্তারিত জানুন


সম্পর্কিত খবর