বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


পাকিস্তানে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর প্রথম শ্রেণিতে বিমানভ্রমণ নিষেধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  পাকিস্তানের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্যসহ সরকারি কর্মকর্তারা রাষ্ট্রীয় খরচে বিমানের প্রথম শ্রেণিতে ভ্রমণ করতে পারবেন না বলে ঘোষণা করেছে ইমরান খানের সরকার।

শুক্রবার নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত্ব মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

বৈঠকে সিদ্ধান্ত সম্পর্কে তথ্যমন্ত্রী জানান, এখন থেকে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, সিনেটের চেয়ারম্যান, জাতীয় পরিষদের স্পিকার, মুখ্যমন্ত্রীসহ সরকারের শীর্ষপর্যায়ের কর্মকর্তারা বিমানের ক্লাব অথবা বিজনেস ক্লাসে ভ্রমণ করবেন।

সরকারের খরচ কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছে সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) নেতৃত্বাধীন সরকার।

পাক তথ্যমন্ত্রী জানান, দেশটির সেনাপ্রধানের বিমানের প্রথম শ্রেণিতে ভ্রমণের অনুমতি নেই আগে থেকেই। তিনি সব সময় বিজনেস ক্লাসে ভ্রমণ করেন।

নতুন প্রধানমন্ত্রী ইমরান খানও সিদ্ধান্ত নিয়েছেন, রাষ্ট্রীয় অথবা দেশের ভেতরে সফরের সময় বিশেষ বিমান ব্যবহার করবেন না তিনি। বিজনেস ক্লাসে সব সফর সম্পন্ন করবেন।

গত ২৫ জুলাই অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে জয়ী হওয়ার পর ইমরান খান ঘোষণা করেন, প্রধানমন্ত্রীর প্রাসাদোপম বাসভবনে থাকবেন না তিনি।

আরো পড়ুন–

সিরিয়ার গৃহযুদ্ধে অংশ নিয়েছে ৬৩ হাজারের বেশি রুশ সেনা
প্রিয়নবির স্মৃতি বিজড়িত মসজিদে নামিরা থেকে হজের খুতবা
মসজিদে নববীর অদূরে ঐতিহাসিক ৩ মসজিদ

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ