বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ইসলামী আন্দোলন বাংলাদেশ ওমান কেন্দ্রীয় কমিটির কাউন্সিল সম্পন্ন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ সালতানাত ওমান কেন্দ্রীয় কমিটির কাউন্সিল গত ২৩শে আগষ্ট মাস্কাটস্থ মাতরাহ সিটির স্থানীয় এক মসজিদে সম্পন্ন হয়েছে।

কাউন্সিলে ওমান কেন্দ্রীয় দায়িত্বশীল সহ সবকটি জেলা কমিটির সভাপতি, সেক্রেটারী এবং সাংগঠনিক সম্পাদকগণ ডেলিগেট (ভোটার) হিসেবে উপস্থিত ছিলেন।

বিগত সেশনের কার্যক্রম এবং হিসাব নিকাশ নিয়ে সেক্রেটারী জেনারেল মাওলানা মীর আহমদ মিরুর বার্ষিক প্রতিবেদন উপস্থাপনের মাধ্যমে শুরু হয় কমিটি গঠন প্রক্রিয়া।

মাওলানা সাবের আহমদ সভাপতি এবং মিজানুর রহমান সেক্রেটারী জেনারেল নির্বাচিত হয়েছেন।

বিগত সেশনের কমিটি বিলুপ্ত ঘোষণা পূর্বক মজলিশে শূরার সভাপতি, ওমানের বিশিষ্ট ব্যবসায়ী হাজী ইউসুফ মোল্লাকে কাউন্সিল অধিবেশনের সভাপিত এবং আমিরে ফয়সল করে আগত ডেলিগেটদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে আগামী দুই বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়।

উপস্থিত বিপুল সংখ্যক দায়িত্বশীলদের প্রত্যক্ষ মতামতের ভিত্তিতে সাবেক সভাপতি মাওলানা সাবের অাহমদ পুনরায় সভাপতি, সাবেক যুগ্ম সেক্রেটারী মাওলানা মিজানুর রহমান সেক্রেটারী জেনারেল, সাবেক সেক্রেটারী মাওলানা মীর আহমদ মিরু সিনিয়র সহ সভাপতি এবং সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবাইদুল করিম সাংগঠনিক সম্পাদক, মাওলানা মীর হোসেন সহসাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়।

এছাড়াও মাওলানা ইরফানুল হক চৌধুরী, হাজী ইউসুফ মোল্লা, মাওলানা আব্দুল হক, হাফেজ আব্দুল্লাহ সহসভাপতি এবং আলহাজ্ব শেখ মুহাম্মদ সেলিম উদ্দিন যুগ্ম সেক্রেটারী, মাওলানা সাইফুল ইসলাম এবং মাওলানা ইব্রাহিম সহসেক্রেটারী নির্বাচিত করে ভোটাররা।

পরবর্তীতে সময় সংকুলান না হওয়ায় আগামী ২৮ তারিখের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য নবনির্বাচিত দায়ীত্বশীলদের জিম্মাদারি দিয়ে কাউন্সিল সমাপ্তি ঘোষণা করা হয়।

কাউন্সিল পরবর্তী ঈদ পূনর্মিলনী সম্মেলন নবনির্বাচিত সভাপতি মাওলানা সাবের আহমদের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, হাজী ইউসুফ মোল্লা, সাংবাদিক মাওলানা আজগর সালেহী, মাওলানা মীর আহমদ মিরু, মাওলানা ওবাইদুল করিম প্রমূখ।

সবশেষে ইসলাম, দেশ, জাতী ও বিশ্বমুসলিমের কল্যাণ কমনা করে মোনাজাত এবং নৈশভোজের মাধ্যমে প্রোগ্রামের সমাপ্তি করা হয়।

আরো পড়ুন–

সিরিয়ার গৃহযুদ্ধে অংশ নিয়েছে ৬৩ হাজারের বেশি রুশ সেনা
প্রিয়নবির স্মৃতি বিজড়িত মসজিদে নামিরা থেকে হজের খুতবা
মসজিদে নববীর অদূরে ঐতিহাসিক ৩ মসজিদ

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ