শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


'সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার বিকেলে নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানজট পরিদর্শনে এসে আশুলিয়ার বাইপাইলে একথা বলেন পুলিশ প্রধান। এর আগে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় পুলিশ মহাপরিদর্শককে।

এসময় জাবেদ পাটোয়ারী বলেন, সাংবাদিকদের ওপর হামলায় কোনো পুলিশ সদস্যের গাফিলতি আছে কিনা বা তারা সেই সময় নিষ্ক্রিয় ছিল কিনা সেই বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে। ওই সব ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে অতিরিক্ত কমিশনার গোয়েন্দা পুলিশকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান পুলিশ প্রধান।

তিনি বলেন, কমিটি তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করে প্রতিবেদন জমা দেয়ার পরই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পুলিশ সব কিছু একদিনে করতে পারে না, সময় লাগে। সাংবাদিকদের ওপর হামলার বিষয়টি জোর দিয়ে দেখা হচ্ছে বলে জানান আইজিপি।

প্রতি জেলায় সাইবার অপরাধ মনিটরিং করার জন্য সাইবার ইউনিট গঠন করে ‘পেট্রোলিংয়ের’ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও তিনি জানান।

প্রতি বছর পশুবাহী গাড়িগুলো হাটে যাওয়ার সময় রাস্তায় জোর করে তাদের অন্য হাটে নেওয়া হয়। কিন্তু এবছর পুলিশের তৎপরতায় সড়কের কোথাও পশুবাহী ট্রাক আটকানো হচ্ছে না। বেপারীরা প্রয়োজনে নির্দিষ্ট হাটের ব্যানার লাগিয়ে নিতে পারেন, প্রয়োজনে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান তিনি।

এছাড়া ঈদে বিভিন্ন শিল্প কারখানার শ্রমিক যাতে তাদের ন্যায্য মজুরি পান ও কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে লক্ষ্যে কারখানার মালিকদের প্রতি অনুরোধ করেন পুলিশের এই মহাপরিদর্শক।

সড়ক পরিদর্শনকালে এসময় তার সাথে ঢাকা রেঞ্জের ডিআইজি আবদুল্লাহ আল মামনু, জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, ঢাকা শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামীনুর রহমান শামীম, ঢাকা জেলার অতিরিক্তি পুলিশ সুপার সাইদুর রহমানসহ পুলিশের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: গুজব ছড়ানোর অভিযোগে আটক ফারিয়া ৩ দিনের রিমান্ডে

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ