বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী

পিটিআই নেতা কায়সার: হকি খেলোয়াড় থেকে পাক স্পিকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  তেহরিকে ইনসাফ মনোনীত প্রার্থী আসাদ কায়সার সংসদ সদস্যদের ভোটে পাকিস্তান জাতীয় পরিষদের স্পিকার নির্বাচিত হয়েছেন।

বুধবার সকালে স্পিকার নির্বাচন শুরু হতে বিলম্ব ঘটে। ভোটগ্রহণ শুরুর আগে থেকেই হট্টগোল করতে থাকেন বিরোধীদলীয় জোটের সদস্যরা।

নির্বাচনে ১৭৬ টি ভোট পান তেহরিকে ইনসাফের প্রার্থী আসাদ কায়সার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিরোধী জোটের প্রার্থী ও পাকিস্তান পিপলস পার্টির নেতা খুরশিদ শাহ পেয়েছেন ১৪৬ ভোট।

আসাদ কায়সার এর আগে খাইবার পাখতুনওয়া প্রাদেশিক পরিষদের স্পিকার ছিলেন। তিনি পাকিস্তান জাতীয় পরিষদের ১৮ নম্বর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

ব্যবসার হিসাব নিয়ে জটিলতা আর নয় (কল- 01771 403 470) ক্লিক করুন

কায়সার এক সময় তুখোড় হকি খেলোয়াড় ছিলেন। এর আগে খাইবার পাখতুনওয়া প্রাদেশিক পরিষদেও স্পিকারের ভূমিকা পালন করেছেন এই পিটিআই নেতা।

২৫ জুলাইয়ের জাতীয় নির্বাচনে ১৮ নম্বর আসন থেকে নির্বাচিত হন আসাদ। ২০১৩ সালেও তিনি দুটি সংসদীয় আসন থেকে নির্বাচিত হন।

খাইবার পাখতুনওয়া প্রদেশে বেসরকারি স্কুল চালুর পথিকৃৎ বলা হয় আসাদ কায়সারকে। পিটিআই নেতা হওয়ার আগে তিনি পাকিস্তান জামাতে ইসলামির নেতা ছিলেন।

জামাতে ইসলামি থেকে ১৯৯৬ সালে পিটিআইয়ে যোগ দিয়েছিলেন আসাদ।

খাইবার পাখতুনে সোয়াবি জেলায় জন্ম আসাদ কায়সারের। তার এক স্কুল বন্ধু বলেন, ‘ছাত্র জীবনের খুব ভাল হকি খেলতো আসাদ। দলের মূল খেলোয়াড় ছিল সে। খেলাটিকে ভালবাসতো। আসাদ ভলিবল দলেও খেলতো।’

সূত্র : দ্যা ডন নিউজ।

আরও পড়ুন: কুরবানির পশুর চামড়া কী করবেন?

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ